শিরোনাম
◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ পুলিশের সঙ্গে যাচ্ছি, দেখা হবে আদালতে, দোয়া করবেন সবাই: ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা? ◈ লেবানন থেকে প্রথম ধাপে দেশে ফিরলেন ৫৪ বাংলাদেশি ◈ পাস করানোর দাবিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তালা দিলেন শিক্ষার্থীরা ◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি 

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ০৮:৫৩ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভোলায় বিনামূল্যে জরায়ু ক্যান্সার টিকা পাবে ১লাখ ১৬ হাজার কিশোরী

ফরহাদ হোসেন, ভোলা প্রতিনিধি: জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ভোলায় ১লাখ ১৬ হাজার ৬শ’ ১৬ জন কিশোরীকে প্রথমবারের মতো বিনামূল্যে এই এইচপিভি টিকা বিতরণ করা হবে। জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে সোমবার জোলা সিভিল সার্জেন কার্যলয়ে সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভায় এই তথ্য জানান ভোলার সিভিল সার্জন মুহাম্মদ মনিরুল ইসলাম।

এসময় তিনি বলেন, বাংলাদেশে নারীদের স্তন ক্যান্সারের পরে ২য় সর্বোচ্চ জরায়ুমুখ ক্যান্সার। তাই এক ডোজ এইচপিভি টিকা নিন, জরায়ু মুখে ক্যান্সার রুখে দিন। বাংলাদেশ সরকারের উদ্যোগে আগামী ২৪ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত প্রাথমিকভাবে “৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রী” এবং “১০ থেকে ১৪” বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের বিনামূল্যে এইচপিভি টিকা প্রদান করা হবে।

ভোলার ৭ উপজেলায় ৫শ’ ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ১লাখ ১৬ হাজার ৬শ’ ১৬ জন শিক্ষার্থীর মাঝে এ টিকাদান প্রদান করা হবে। ১৮ কর্ম দিবসের টিকাদান কার্যক্রম পরিচালিত হবে তার মধ্যে প্রথম ১০ দিন শিক্ষাপ্রতিষ্ঠান ও স্থায়ী কেন্দ্রসমূহে এবং পরবতী ৮ কর্ম দিবসের নিয়মিত ইপিআই স্থায়ী এবং অস্থায়ী টিকাদান কেন্দ্রসমূহে এ টিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হবে। এই ক্যাম্পেইন থেকে টিকা পেতে “www.vaxepi.gov.bd” ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। এছাড়াও নিবন্ধনে ব্যর্থ শিক্ষার্থীরা জন্মনিবন্ধনের সনদ নিয়ে টিকা কেন্দ্রে গিয়ে তাৎক্ষণিকভাবে টিকা নিতে পারবেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ডব্লিউ এইচও এর মেডিক্যাল অফিসার ডা: মোহাম্মদ খৈয়াম ফারুকী, এটিএন বাংলার জেলা প্রতিনিধি আহাদ চৌধুরী তুহিন, বাসস’র জেলা প্রতিনিধি আল আমিন শাহরিয়ার এবং জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীসহ অন্যান্য দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ

  • সর্বশেষ
  • জনপ্রিয়