শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০৯:৪০ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টেকনাফে বাড়ির আঙ্গিনায়  মিলল গুলি-গ্রেনেড ও রকেট বোমাসহ একজন আটক

জিয়াবুল হক, টেকনাফ : কক্সবাজারের টেকনাফে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, ১টি রকেট বোমা, ২টি গ্রেনেড এবং ১টি কম্পাস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (২বিজিবি)। এসময় একজন ব্যক্তিকে আটক করা হয়েছে। রোববার (২০ অক্টোবর) বিকেল তিনটায় এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।

আটককৃত আসামীরা হল, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়া পাড়া এলাকার মৃত সোলতান আহমেদ এর ছেলে মো. শফিউল আলম (৫৫)।
তিনি জানান, টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৪ হতে আনুমানিক ৮০০ মিটার দক্ষিণ-পশ্চিম দিকে জালিয়াপাড়া নামক এলাকায় মিয়ানমার হতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারিরা আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদি একটি বাড়িতে লুকিয়ে রেখেছে। 

ওই তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদরের একটি চোরাচালান প্রতিরোধ টহল দল দ্রুত জালিয়াপাড়া এলাকায় সন্দেহভাজন একটি বাড়িতে অভিযান চালায়। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে উক্ত বাড়িতে অবস্থানরত সন্দেহভাজন একজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহল দল উক্ত ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে আটক চোরাকারবারির দেয়া তথ্যের ভিত্তিতে তার বসত বাড়ির আঙ্গিনায় বালির বস্তার নিচে লুকানো অবস্থায় দুইটি ব্যাগের ভিতর হতে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, ১টি রকেট বোমা, ২টি গ্রেনেড এবং ১টি কম্পাস উদ্ধার করা হয়।

বিজিবি অধিনায়ক আরও জানান, উক্ত চোরাকারবারি জিজ্ঞাসাবাদে জানায়, আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ, গ্রেনেড, রকেট বোমা ও কম্পাস মিয়ানমার হতে পাচার করে নিয়ে আসে এবং অবৈধ উদ্দেশ্যে নিজের হেফাজতে রাখে। আটক ব্যক্তিকে অবৈধভাবে আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ, গ্রেনেড, রকেট বোমা ও কম্পাস চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়