শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০৫:১৫ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাঁশখালীতে  ভ্রাম্যমাণ আদালতের ৬০হাজার টাকা জরিমানা

কল্যাণ বড়ুয়া, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রা‌মের বাঁশখালীতে অধিক মূল্যে পণ্য বিক্রির দায়ে পাঁচ ব্যাসায়ীকে ও লাইসেন্স বিহীন, অস্বাস্থ্যকর পরিবেশে হোটেল ও রেস্তোরাঁ পরিচালনার দায়ে দুই প্রতিষ্ঠানকে সর্বমোট ষাট হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২০ অক্টোবর) বিকা‌লে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ বাজার মনিটরিং করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন বলেন- ‘উপজেলার গুনাগরিস্থ বাজার মনিটরিংয়ের সময় মূল্য তালিকা না রাখা, নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের দায়ে ৫ জন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা এবং লাইসেন্সবিহীন, অস্বাস্থ্যকর পরিবেশে হোটেল-রেস্তোরাঁ পরিচালনার দায়ে বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইনের সংশ্লিষ্ট ধারায় দু’টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 

এ সময় কাঁচা সবজির দাম সহনীয় পর্যায়ে রাখা এবং মূল্যতালিকা প্রদর্শন করার জন্য সকল ব্যবসায়ীকে পরামর্শ প্রদান করা হয়। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনাকালে এ সময় রামদাশ মুন্সিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের একটি চৌকশ টিম উপস্থিত ছিলেন বাঁশখালী উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার জেস‌মিন আক্তার ব‌লেন, বাঁশখালীর‌ সাধারন জনগ‌নের কথা বি‌বেচনা ক‌রে প্রতি‌টি হাটবাজা‌রে মোবাইল কো‌র্টের মাধ‌্যমে বাজার ম‌নিট‌রিং করা হ‌বে ব‌লে তি‌নি জানান ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়