শিরোনাম
◈ চিফ হিট অফিসার আতিককন্যা বুশরা কত টাকা বেতন পেতেন? ◈ জানলে চমকে যাবেন, সরকারের মেট্রোরেল মেরামতে সাশ্রয় হয়েছে কত টাকা?  ◈ নির্বাচনের সময় নিয়ে সরাসরি কথা বললেন আইন উপদেষ্টা আসিফ নজরুল ◈ সংস্কার নিয়ে সংলাপের চিন্তা: অগ্রাধিকার পাচ্ছে নির্বাচনি আইন ◈ (১৮ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ ফরিদপুরে বাস খাদে পড়ে আহত ৩০, অলৌকিকভাবে উদ্ধার নবজাতক ◈ বাংলাদেশের ওয়ার্ক পারমিট বৈধতা স্থগিত করল ইতালি (ভিডিও) ◈ ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা দেওয়া হবে ◈ হাসিনা সরকার বাইডেন প্রশাসনকে জানিয়েছিল পিটার হাস্‌কে নিয়ে অস্বস্তির কথা ◈ পুলিশের আরও চার কর্মকর্তাকে গ্রেপ্তারের অনুমতি

প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২৪, ০২:৩৪ রাত
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৪৩ মিনিটে  ৪.১ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্প পর্যবেক্ষণ ওয়েবসাইট ভলকানো ডিসকভারি এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, এর উৎপত্তিস্থল ছিল ঢাকার ৪১ কিলোমিটার দক্ষিণে এবং গভীরতা ছিল ১০ কিলোমিটার। 

এ ভূকম্পন শুধুমাত্র ঢাকা নয়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগেও অনুভূত হয়েছে। ভূমিকম্পের মাত্রা ছিল ৪.১, যা সাধারণত হালকা কম্পন হিসেবে বিবেচিত হয়। 

এর আগে গত ৬ সেপ্টেম্বর রাতে রংপুর ও আশপাশের এলাকাগুলোতে মৃদু ভূকম্পন হয়েছিল, যা কয়েক সেকেন্ড স্থায়ী ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়