শিরোনাম
◈ সহজ হয়েছে বিদেশে ব্যাংকিং চ্যানেলে অর্থ পাঠানো, লাগবেনা বাংলাদেশ ব্যাংকের অনুমতি ◈ বিরল ঘটনা, বাংলাদেশে এক বছরে আয়োজন হলো ৯টি আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্ট ◈ রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন, নেতৃত্বে আছেন যারা ◈ দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলা হচ্ছে না, দুবাই থেকে যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন সাকিব ◈ সাকিবকে দেশে না আসার পরামর্শ দিয়েছি অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে: ক্রীড়া উপদেষ্টা ◈ দল থেকে সাকিবকে বাদ না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ছাত্র-জনতার ◈ বিদ্যুৎ বন্ধ রেখে ব্ল্যাকআউট কর্মসূচি, ৪ কর্মকর্তা যৌথ বাহিনীর হেফাজতে (ভিডিও) ◈ গণহত্যা: হাসিনার গ্রেপ্তারি পরোয়ানার খবর বিশ্ব মিডিয়ায় ◈ গাজায় ২৫ কেজি ময়দার দাম হাজার ডলার! ◈ আমরা স্পষ্ট করে বলেছি, সহিংসতার পক্ষে কোনো অজুহাত থাকতে পারে না : যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ০৭:৩৩ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফেনীতে ৩ প্রতিষ্ঠানবে ১২ হাজার টাকা জরিমানা 

এম. এমরান  পাটোয়ারী ,ফেনী প্রতিনিধি : ফেনী শহরের দাউদপুর কাঁচা বাজার ও ট্রাংক রোডে ১৭ অক্টোবর বৃহস্পতিবার বিশেষ টাস্কফোর্স অভিযান পরিচালিত হয়েছে। এ সময় পাকা ভাউচার না রাখা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩ প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. কাউসার মিয়া। 

ভোক্তা অধিকার সূত্র জানায়, ফেনীতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের পাইকারি আড়ত ও খুচরা বাজার মূল্য তদারকি করা হয়েছে। এ সময় পাকা ভাউচার না রাখায় ও মুল্য তালিকা প্রদর্শন না করায় ৩ প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সে সাথে দাউদপুর কাঁচা বাজারের ব্যবসায়ী সমিতির সাথে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে মতবিনিময় সভা হয়েছে। 

এদিকে তদারকির সময় দেখা যায়, দেশী কাঁচা মরিচ পাইকারি প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৩০ টাকা, খুচরা ৩৬০-৩৭০ টাকা, টমেটো পাইকারি ১৫০ টাকা, খুচরা ১৭০ টাকা কেজি, আলুর দামও নিন্মগামী। পেয়াজ (তুর্কি, পাকিস্তানি ও ইন্ডিয়ান) বিক্রি হচ্ছে কেজি প্রতি  ৭৫, ৮০ ও ১০২ টাকা।  ব্রয়লার মুরগী স্থিতিশীল ও ডিম গতকালের চেয়ে ডজন প্রতি ৪ টাকা কমেছে। টাস্কফোর্স অভিযানে সকল ব্যবসায়ীকে পাকা ভাউচার সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন ও যৌক্তিক মুল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়।

টাস্কফোর্স অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ অফিসার, কৃষি বিপণন কর্মকর্তা, জেলা খাদ্য পরিদর্শক ও ফেনী জেলা পুলিশের একটি দল। ফেনী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. কাউছার মিয়া বলেন, জনস্বার্থ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ টাস্কফোর্স কমিটির অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়