শিরোনাম
◈ টেকনাফের বাড়িতে-বাড়িতে ফাটল মিয়ানমারের বিস্ফোরণের কম্পনে  ◈ আমাকে শুধু জালিয়াতি করেই হারানো সম্ভব: ট্রাম্প ◈ কুষ্টিয়ায় বালুরঘাট দখল নিয়ে আ. লীগ-বিএনপি সংঘর্ষ, ভাঙচুর (ভিডিও) ◈ ৩১ দফাটা এমন বিষয় নয় যে আমরা কখনো পরির্বতন করতে পারবো না: তারেক রহমান ◈ ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৮৬ রোগী ◈ আশুলিয়ায় আ.লীগ কর্মীদের ধাওয়ায় পালালেন বিএনপি নেতা (ভিডিও) ◈ রাস্তায় শুয়ে বেসরকারি শিক্ষকদের বিক্ষোভ, ৩ ঘণ্টা পর সড়ক ত্যাগ (ভিডিও) ◈ ধানমন্ডিতে চাপাতি নিয়ে ছিনতাইয়ের সিসিটিভি ফুটেজ (ভিডিও) ◈ হাসনাতের সঙ্গে আইনজীবীদের বাগ-বিতন্ডা, কি হয়েছিল আদালতে? (ভিডিও) ◈ স্থানীয়রা বলছেন, জ্বীন নাকি সাপের রূপ ধারণ করেছে, ছোবল দিচ্ছে তাদের (ভিডিও)

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ১২:১১ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আশুলিয়ায় আ.লীগ কর্মীদের ধাওয়ায় পালালেন বিএনপি নেতা (ভিডিও)

বুধবার (১৬ অক্টোবর) বিকালে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তফা কামাল। এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার জামগড়া এলাকার দ্য রোজ গার্মেন্টস লিমিটেডের সামনে এ ঘটনা ঘটে।

সাভারের আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল করতে গিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ছোড়া গুলির শব্দে ও ধাওয়ায় খেয়ে পালিয়েছে বিএনপি নেতাকর্মীরা। এ ঘটনায় প্রায় ১০/১২ রাউন্ড গুলি ছোড়ার ঘটনা ঘটেছে।

৫ মিনিট ৩১ সেকেন্ডের একটি ভিডিও ফুটেজে দেখা যায়, সকাল ৯ টা ৩৪ মিনিটে ঝুট ব্যবসা নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে দি রোজ ড্রেসেস কারখানার সামনে দিয়ে নারী-পুরুষসহ পথচারীদের জীবন বাঁচাতে দৌঁড়ে পালাচ্ছে। এর পরপরই রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে অর্ধশতাধিক যুবক কারখানাটির ২ নম্বর গেটের দিকে যাচ্ছে। এ সময় কারখানাটির ১ নম্বর গেটের ভিতরে নিরাপত্তা কর্মীরা আতঙ্কে ছুটাছুটি করছিল। পরে তারা কারখানার ভিতর থেকে পাইপ এনে গেটের পিছনে ঠেকনা দেয় যাতে হামলাকারীরা গেট ভাঙতে না পারে। এর কিছুক্ষণ পর উল্টোদিক থেকে আরও শতাধিক যুবককে রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে দৌঁড়ে আসতে দেখা যায়। এ সময় প্রায সবার মুখে মাস্ক পড়া ছিল এবং কয়েকজনের হাতে পিস্তল দেখা গেছে। এর মধ্যে একজনকে উপরের দিকে গুলো ছুড়ে পুনরায় গুলি লোড করতে দেখা গেছে। 

জানা যায়, দ্য রোজ ড্রেসেস লিমিটেড কারখানায় আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ঝুট ব্যবসা করতেন। সরকার পতনের পর তার বিরুদ্ধে প্রায় দুই ডজন হত্যা মামলা হলে তিনি গা ঢাকা দেন। পরে বিএনপি নেতাকর্মীরা ওই কারখানা দখল করতে গেলে কবির হোসেনের লোকজন তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। ছাত্রভঙ্গ হয়ে পালিয়ে যায় বিএনপি নেতা কর্মীরা। এর পর থেকে ঘটনাস্থলে থমথমে অবস্থা বিরাজ করছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দ্য রোজ ড্রেসেস কারখানার একজন পরিচালক বলেন, কবির হোসেন সরকার নামে এক যুবলীগ নেতা চুক্তির মাধ্যমে আমাদের কারখানার ঝুট নিতেন। গত তিনদিন আগেও তার লোক কারখানা থেকে ঝুট বের করেছে। আজও ঝুট বের করতে আসলে কারখানার সামনে শুনেছি আওয়ামী লীগ ও বিএনপির লোকজনের মধ্যে সংঘর্ষ হয়েছে। তবে কারখানার ভেতরে কোন ঘটনা ঘটেনি। আমাদের সঙ্গে নতুন করে ঝুট নিয়ে কারও সঙ্গে কথা হয়নি, চুক্তিও হয়নি।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তফা কামাল বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শিল্পাঞ্চলের বিশৃঙ্খলা কারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। সূত্র : কালবেলা, 

  • সর্বশেষ
  • জনপ্রিয়