শিরোনাম
◈ কুষ্টিয়ায় বালুরঘাট দখল নিয়ে আ. লীগ-বিএনপি সংঘর্ষ, ভাঙচুর (ভিডিও) ◈ ৩১ দফাটা এমন বিষয় নয় যে আমরা কখনো পরির্বতন করতে পারবো না: তারেক রহমান ◈ ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৮৬ রোগী ◈ আশুলিয়ায় আ.লীগ কর্মীদের ধাওয়ায় পালালেন বিএনপি নেতা (ভিডিও) ◈ রাস্তায় শুয়ে বেসরকারি শিক্ষকদের বিক্ষোভ, ৩ ঘণ্টা পর সড়ক ত্যাগ (ভিডিও) ◈ ধানমন্ডিতে চাপাতি নিয়ে ছিনতাইয়ের সিসিটিভি ফুটেজ (ভিডিও) ◈ হাসনাতের সঙ্গে আইনজীবীদের বাগ-বিতন্ডা, কি হয়েছিল আদালতে? (ভিডিও) ◈ স্থানীয়রা বলছেন, জ্বীন নাকি সাপের রূপ ধারণ করেছে, ছোবল দিচ্ছে তাদের (ভিডিও) ◈ বৃহস্পতিবার থেকে উৎপাদকরা সরকারি দামে ডিম বিক্রি করবেন ◈ রেললাইনে শুয়ে আত্মহত্যার চেষ্টা, অতপর... 

প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০২৪, ০৬:২৩ বিকাল
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রী কলেজ ফলাফলে এবারও শীর্ষে

জিল্লুর রয়েল, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রী কলেজ এইচএসসি পরীক্ষার ফলাফলে এবারও উপজেলার মধ্যে শীর্ষে রয়েছে। এতে খুশি হয়েছে শিক্ষার্থী, শিক্ষকমণ্ডলী ও অভিভাবকবৃন্দ। 

জানা গেছে, ২০২৪ সালের এইচএসসি পরীক্ষায় নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রী কলেজে থেকে মোট ২৫৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে ২০৬ জন পাশ করেছে। পাশের হার শতকরা ৮১'১০%। জিপিএ-৫ পেয়েছেন ১৮ জন। 

এই ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ওসমান গণি সরকার বেলাল। তিনি এই প্রতিবেদককে বলেন, আমরা ছাত্রীদের লেখাপড়ায় মনোযোগী  হবার পরামর্শ দিয়ে থাকি এবং শিক্ষকমণ্ডলীও পাঠদানে মনোযোগ দিয়ে আসছে। সেকারণে বরাবরই পরীক্ষার ফলাফল ভালো হয়ে থাকে। 

অভিভাবকরা জানান, নারী শিক্ষা বিকাশে নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রী কলেজ শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। যেকারণে ছাত্রীরা ভালোভাবে লেখাপড়া করার সুযোগ পায়। আর এজন্যই পরীক্ষার ফলাফল ভালো হয়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়