শিরোনাম
◈ এবার কারা ঘোষণা করবেন এইচএসসির ফলাফল ◈ ইরান  শত্রু পক্ষকে ঘায়েলে যে কৌশলে আগাচ্ছে ◈ ঢাকায় চাকরির সুযোগ আন্তর্জাতিক সংস্থায় , থাকছে নানা সুবিধা ◈ সাবেক দুই মন্ত্রী রিজার্ভ চুরির মূল হোতাদের বাদ দিতে সিআইডিকে ধমক দিয়েছিলেন (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে গার্মেন্টসের অর্ডার সরে যাচ্ছে ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশে ◈ দীপ্ত টিভির তামিম হত্যা: বিএনপি নেতা রবিকে ধরতে চলছে সাঁড়াশি অভিযান ◈ ছিনতাই, মাদক, চাঁদাবাজি প্রতিরোধে সাঁড়াশি অভিযান : আইজিপি ◈ এ মুহূর্তে বাসা-বাড়িতে গ্যাস দেওয়া হবে, এটা আমাদের জন্য একটি মিথ্যা আশ্বাস: উপদেষ্টা ফাওজুল কবির ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর বিয়ে, সারজিসের শুভেচ্ছা ◈ আখাউড়ায় অবৈধ পথে আসা দুই ভারতীয় নাগরিক আটক

প্রকাশিত : ১২ অক্টোবর, ২০২৪, ০২:০৯ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৪:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঘোড়াশাল বাইপাস সড়কের বেহাল দশা, দেখার নেই কেউ

মাহবুব সৈয়দ,পলাশ (নরসিংদী) প্রতিনিধি : দীর্ঘদিন ধরে সংস্কার কাজ না হওয়ায় নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল বাইপাস ও ঘোড়া চত্বর সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে। মৃত্যুর ঝুঁকি নিয়েই প্রতিদিন শত শত ছোট বড় যানবাহন চলাচল করছে এই সড়কে। গত কয়েকদিনের বৃষ্টির কারনে সড়ক আরও বেশি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এ সড়কে এশিযার সর্ববৃহৎ ইউরিয়া সারকারখানা, ঘোড়াশাল তাপবিদ্যুৎ কেন্দ্র, প্রান-আরএফএল, স্যামরি ডায়িং, জনতা জুটমিল, ওমেরা পেট্রোলিয়াম লি:সহ বিভিন্ন প্রতিষ্ঠানের যানবাহন চলাচল করে। কিন্তু সড়কে বড় বড় গর্ত থাকায় প্রতিনিয়ত হচ্ছে দুর্ঘটনার শিকার।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘোড়াশাল চত্বরে রয়েছে ঘোড়ার ভাস্কর্য, পাশের রেললাইনের নিচে ফুলের বাগান। কিন্তু সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে ফসলের মাঠে পরিনত হয়েছে। ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। বড় এক কাভার্ডভ্যান সড়কের গর্তে উল্টে পড়ে আছে।  

সিএনজি চালক পাভেল মিয়া জানান, দীর্ঘদিন ধরে এই সড়কে বড় বড় গর্ত হয়ে আছে। আমার সিএনজিও তিনদিন পড়ে গেছে সড়কটিতে। গতকাল তিনটি ট্রাক গর্তে পড়ে নষ্ট হয়ে যায়। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। যাত্রীরা এখন আর এই সড়কে আসতে চায় না, তাই আগের চেয়ে উপার্জনও কমে গেছে। রিকশা চালক মুজিবর জানান, এটি সড়ক না খাল- বুঝায় যায় না। অনেক ভয় নিয়েই সড়ক পার হতাম আগে। এখন বড় বড় গর্ত ও পানি থাকায় এই সড়ক দিয়ে রিকশা নিয়ে যাওয়া যায় না।

উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক এ.এইচ.এম.ফখরুল হোসাইন জানান, এই সড়কটি ঘোড়াশাল পৌরসভার নয়। এটি সড়ক ও জনপদ বিভাগের। তারপরও আমরা এই সড়কের বিষয়ে সমন্বয় সভায় তাদের অবহিত করবো। এ বিষয়ে নরসিংদী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: হামিদুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়