শিরোনাম
◈ মাদ্রাসাতেও দাখিলের নবম শ্রেণিতে বিভাগ বিভাজন চালুর নির্দেশ ◈ সামাজিক যোগাযোগ মাধ্যমে হঠাৎ এত গুজব কেন? তথ্য যাচাইয়ের উপায় কী? ◈ ডাটা সেন্টারে সংরক্ষিত ১১ কোটির বেশি নাগরিকের ব্যক্তিগত তথ্য চুরি করে বিক্রি ◈ (১০ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ উনি কোথায় আছে সেটা নিয়ে আমার মাথাব্যথা নেই: আসিফ নজরুল (ভিডিও) ◈ শিবির অফিসে দুই শিশুকে নিয়ে হাজির হলেন মা, সেক্রেটারি জেনারেলের আবেগঘন স্ট্যাটাস ◈ ঈদ সামনে রেখে নতুন নোট ছাপানো এবং নোটের মজুদ বাড়ানোর আলোচনা শুরু ◈ ডিসি নিয়োগে 'দুর্নীতি': তদন্তে ৩ উপদেষ্টার কমিটি ◈ আরব উপসাগরীয় কুয়েত, কাতার ও সৌদি আরবসহ ছয়টি দেশকে ইরানের হুমকি ◈ সংস্কার কমিশনের প্রধানরা যেসব সুযোগ-সুবিধা পাবেন 

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ১১:২১ রাত
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ০৪:১২ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাবেক এমপি বদিসহ ৪৭৫ জনের বিরুদ্ধে মামলা

জিয়াবুল হক, টেকনাফ : কক্সবাজারের উখিয়া-টেকনাফে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি ও তার স্ত্রী সাবেক সংসদ সদস্য শাহিন আকতারসহ আওয়ামী লীগের ৭৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া এ মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৪০০ জনকে। মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে টেকনাফ সদর ইউনিয়নের যুবদলের সভাপতি ও নতুন পল্লানপাড়া এলাকার মোক্তার আহমদের ছেলে মো. রফিক বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলাটি নথিভূক্ত করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলাটিতে সাবেক দুই সংসদ সদস্যসহ যে ৭৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। তারা সবাই আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী। এজাহারে উল্লেখ থাকা অভিযুক্তদের মধ্যে রয়েছেন: টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর, হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, তার ভাই ছাত্রলীগের সাবেক নেতা তারেক মাহমুদ রনি, টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মুন্না, শাহপরীর দ্বীপের আওয়ামী লীগের সভাপতি সোনা আলী, ছাত্রলীগের সাবেক নেতা আবদুল বাসের, টেকনাফ সদর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা হাম জালাল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম।

এ মামলায় আরও আসামি করা হয়েছে: সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ডা. নুর মোহাম্মাদ গণি, বদির ভাই পৌরসভার সাবেক প্যানেল মেয়র মৌলভী মুজিবুর রহমান, টেকনাফ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সওয়ার আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফজল কবির, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, পৌর যুবলীগের সভাপতি রেজাউল করিম ধইল্যা, সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ, ছাত্রলীগের সাবেক নেতা মোস্তাক আহমদ, আনোয়ার আনু, টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুর, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এহেতাশামুল হক বাহাদুর, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন, ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন।

গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা, গুলিবর্ষণ করার অভিযোগে দায়ের করা মামলাটিতে অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৪০০ জনকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়