শিরোনাম
◈ মাদ্রাসাতেও দাখিলের নবম শ্রেণিতে বিভাগ বিভাজন চালুর নির্দেশ ◈ সামাজিক যোগাযোগ মাধ্যমে হঠাৎ এত গুজব কেন? তথ্য যাচাইয়ের উপায় কী? ◈ ডাটা সেন্টারে সংরক্ষিত ১১ কোটির বেশি নাগরিকের ব্যক্তিগত তথ্য চুরি করে বিক্রি ◈ (১০ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ উনি কোথায় আছে সেটা নিয়ে আমার মাথাব্যথা নেই: আসিফ নজরুল (ভিডিও) ◈ শিবির অফিসে দুই শিশুকে নিয়ে হাজির হলেন মা, সেক্রেটারি জেনারেলের আবেগঘন স্ট্যাটাস ◈ ঈদ সামনে রেখে নতুন নোট ছাপানো এবং নোটের মজুদ বাড়ানোর আলোচনা শুরু ◈ ডিসি নিয়োগে 'দুর্নীতি': তদন্তে ৩ উপদেষ্টার কমিটি ◈ আরব উপসাগরীয় কুয়েত, কাতার ও সৌদি আরবসহ ছয়টি দেশকে ইরানের হুমকি ◈ সংস্কার কমিশনের প্রধানরা যেসব সুযোগ-সুবিধা পাবেন 

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ০৬:২৭ বিকাল
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পূজায়  নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক, কোনো হুমকি নেই : ঢাকা জেলা প্রশাসক 

মো: আদনান, নিজস্ব প্রতিবেদক : দুর্গাপূজা উদযাপনে কোনো ধরনের কোনো হুমকি নেই। পুলিশের কাছেও এমন কোনো তথ্য নেই বলে জানিয়ে ছেন ঢাকা জেলা প্রশাসক (ডিসি) তানভীর আহমেদ। তিনি বলেন, মন্দিরগুলোর ব্যবস্থাপনাসহ সার্বিক পরিস্থিতি খুবই ভালো মনে হচ্ছে। আরও কয়েকটি মন্দির পরিদর্শন করা হবে। সার্বিকভাবে সব জায়গায় খোঁজ নেওয়া হয়েছে, সব খানে দেখছি, নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক।

বুধবার (৯ অক্টোবর) দুপুরের দিকে ঢাকা জেলার ধামরাই পৌরসভার কায়েতপাড়া এলাকায় মাধব মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে এসব কথা বলেন তিনি।জেলা প্রশাসক বলেন, দেশের যে পরিবর্তন, একটা বিশেষ সময়ের মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। শুধু পূজা উদযাপনের বিষয় নয়, সার্বিক ক্ষেত্রে স্থিতিশীলতা বজায় রাখার জন্য আমরা আমাদের তৎপরতা অব্যাহত রেখেছি। যাতে স্থিতিশীলতা বজায় থাকে। তানভীর আহমেদ বলেন, সমাজে শান্তিশৃঙ্খলা ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা অপরিসীম। সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। কোথায় কি ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখতে সরকার আমাদের দায়িত্ব দিয়েছে। বদলি করা হয়েছে। কনস্টেবলের বড় একটা নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আগের মতো মনোবল ফিরিয়ে আনতে সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। 

এই বিষয়ে ঢাকা জেলা পুলিশ সুপার আহম্মদ  মুঈদ জানান, আইন শৃঙ্খলা বাহিনী পরিপুর্ণ নিরাপত্তা দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদেরা আনন্দ উৎসাহ পালন করবে। পূজা উদযাপনের জন্য আমরা আইন শৃঙ্খলা বাহিনী অতন্দ্র প্রহরী হয়ে আপনাদের পাশে থাকবো। কেউ কোন গুজবে কান দিবেন, সমস্যা হলে আমাদের জানাবেন।  যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে যৌথ বাহিনী কাজ করছে এবং দুর্গোৎসব শেষ না হওয়া পর্যন্ত যৌথবাহিনী কাজ করে যাবে। 

ধামরাই উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা অজিত কুমার চক্রবর্তী জানান, ধামরাই উপজেলার ১টি পৌরসভা ও ১৬টি ইউনিয়নের মোট ১৯৮টি পূজা মন্ডপে শান্তিপুর্ণ ও উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপন করারজন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী  আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সব রকমের সহযোগীতা করার আশ্বাস প্রদান করেছেন। ধামরাই ১৯৮টি পূজামন্ডবে শারদীয় দুর্গা পূজা শান্তিপূর্ণভাবে পালিত হবে। আজ ৯ অক্টোবর ৬ষ্ঠী পূজাম মধ্যে দিয়ে ১২অক্টোবর শনিবার পর্যন্ত বিজয়া দশমী মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপি এ দুর্গোৎসব পালিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়