শিরোনাম
◈ পাচারের অর্থ ফেরাতে চলছে নানা তৎপরতা, যেসব উপায়ে ফিরিয়ে আনা যাবে দেশে (ভিডিও) ◈ সংস্কার শেষে ১৮ মাস পর নির্বাচন হতে পারে : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ শাহজালাল বিমানবন্দরের নাম পরিবর্তন নিয়ে কর্তৃপক্ষ যা জানাল ◈ সক্রিয় হওয়ার চেষ্টায় আওয়ামী লীগ, সামাজিক মাধ্যমে যোগাযোগ বাড়ছে  ◈ চট্টগ্রামে সেনাসদস্য অবরুদ্ধের ঘটনায় যুবদলের ৪ নেতাকে বহিষ্কার, গ্রেফতার ১ ◈ যুক্তরাষ্ট্রে হারিকেন ‘হেলেনের’ তাণ্ডবে নিহত ২০, ২০ লাখের বেশি ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান বিদ্যুৎ–বিচ্ছিন্ন ◈ কুমিল্লায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ ◈ কুমিল্লায় হত্যা করে মেঝেতে পুঁতে রেখেছিলো লাশ ◈ কুমিল্লায় নৌকা আদলের ভাঙ্গা মঞ্চ নিয়ে দ্বিধা দ্বন্দ্বে জেলা পুলিশ ◈ (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ০২:১৯ রাত
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে সেনাসদস্য অবরুদ্ধের ঘটনায় যুবদলের ৪ নেতাকে বহিষ্কার, গ্রেফতার ১

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সেনাবাহিনীর গোয়েন্দা দলের দুই সদস্যকে অবরুদ্ধের ঘটনায় থানায় মামলা হয়েছে। পরে রাঙ্গুনিয়ায় কর্মরত সেনা ক্যাম্পের সদস্যরা তাদের উদ্ধার করেন। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) পৌরসভা যুবদলের যুগ্ম আহ্বায়ক গাজী মোহাম্মদ জসিমসহ (৪৫) ১০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় মো. পারভেজ (৩৫) নামে এক যুবদল নেতার ভাইকেও গ্রেফতার করা হয়েছে।

স্থানীয়রা জানায়, রাঙ্গুনিয়া উপজেলা অস্থায়ী সেনা ক্যাম্পের সেনাবাহিনীর গোয়েন্দা দলের দুই সদস্য গোপন সূত্রে সংবাদ পান, রাঙ্গুনিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড রোয়াজারহাট বাজারে মেসার্স গাজী জসিম এন্টারপ্রাইজ নামের দোকানের ভেতরে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ রয়েছে। সংবাদের সত্যতা যাচাই ও তথ্য সংগ্রহের জন্য তারা গত বুধবার বিকেলে ওই প্রতিষ্ঠানে যান। এ সময় গ্রেফতার আসামিসহ অন্যরা তাদের কর্তব্যকাজে বাধা দেয়। একপর্যায়ে সেনাসদস্যদের অবরুদ্ধ করে রাখে। পরে রাঙ্গুনিয়ার অস্থায়ী সেনা ক্যাম্পের সেনাসদস্যরা খবর পেয়ে তাদের উদ্ধার করেন।

রাঙ্গুনিয়া থানার উপপরিদর্শক (এসআই) উত্তম কুমার বলেন, রাঙ্গুনিয়া উপজেলা অস্থায়ী সেনা ক্যাম্পের সেনাবাহিনীর গোয়েন্দা দলের দুই সদস্য গোপন সূত্রে সংবাদ পান, রাঙ্গুনিয়ার রোয়াজারহাট বাজারের গাজী জসিম এন্টারপ্রাইজ নামের দোকানের ভেতরে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ রয়েছে। সংবাদের সত্যতা যাচাই ও তথ্য সংগ্রহের জন্য তারা বুধবার বিকালে ওই প্রতিষ্ঠানে যান। এ সময় গ্রেফতারকৃত আসামিসহ অন্যরা তাদের কাজে বাধা ও সেনাসদস্যদের অবরুদ্ধ করে রাখে। পরে সেনাবাহিনীর সদস্যরা তাদের উদ্ধার করেন।

এ ঘটনায় রাঙ্গুনিয়া উপজেলা বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় বিএনপির সহ-দফতর সম্পাদক মো. মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, রাঙ্গুনিয়া পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. গাজী জসিম উদ্দিন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. কামাল হোসেন, ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইছু সওদাগর ও পৌর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক গাজী ফরহাদ।

এর আগে, গতকাল ঘটনার সঙ্গে জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম মো. পারভেজ (৩৫)। তিনি রাঙ্গুনিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড উত্তর ঘাটচেক এলাকার আবুল কালামের ছেলে এবং স্থানীয় এক যুবদল নেতার ছোট ভাই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়