শিরোনাম
◈ পাচারের অর্থ ফেরাতে চলছে নানা তৎপরতা, যেসব উপায়ে ফিরিয়ে আনা যাবে দেশে (ভিডিও) ◈ সংস্কার শেষে ১৮ মাস পর নির্বাচন হতে পারে : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ শাহজালাল বিমানবন্দরের নাম পরিবর্তন নিয়ে কর্তৃপক্ষ যা জানাল ◈ সক্রিয় হওয়ার চেষ্টায় আওয়ামী লীগ, সামাজিক মাধ্যমে যোগাযোগ বাড়ছে  ◈ চট্টগ্রামে সেনাসদস্য অবরুদ্ধের ঘটনায় যুবদলের ৪ নেতাকে বহিষ্কার, গ্রেফতার ১ ◈ যুক্তরাষ্ট্রে হারিকেন ‘হেলেনের’ তাণ্ডবে নিহত ২০, ২০ লাখের বেশি ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান বিদ্যুৎ–বিচ্ছিন্ন ◈ কুমিল্লায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ ◈ কুমিল্লায় হত্যা করে মেঝেতে পুঁতে রেখেছিলো লাশ ◈ কুমিল্লায় নৌকা আদলের ভাঙ্গা মঞ্চ নিয়ে দ্বিধা দ্বন্দ্বে জেলা পুলিশ ◈ (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ০২:০৮ রাত
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খৈয়াছরা ঝর্ণায় পাথর পড়ে ব্যাংক কর্মকর্তার মৃত্যু

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের মীরসরাইয়ের খৈয়াছরা ঝর্ণায় শুক্রবার গোসল করার সময় উপর থেকে পাথর পড়ে মাহবুব হাসান (২৭) নামের এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন তারই সহকর্মী গাজী আহমেদ বিন শামস।

জানা গেছে, ঢাকা থেকে মীরসরাইয়ের খৈয়াছরায় বেড়াতে আসেন ওয়ান ব্যাংকের কাওরানবাজার প্রধান কার্যালয়ের সাপোর্ট অফিসার মাহবুব হাসান, গাজী আহমেদ বিন শামস, ফাহিম কবির তুষার, শাহীন ও মেহেদী হাসান নুর।

তুষার জানান, তারা সকাল থেকেই ঝর্ণায় গোসল করাসহ আনন্দ করছিলেন। দুপুর ১২টার দিকে ঝর্ণার যেখানটায় পানি গড়িয়ে পড়ে সেখানেই অবস্থান করছিলেন তারা। হঠাৎ ঝর্ণার উপর থেকে ২০-২৫ কেজি ওজনের বড় বড় কয়েকটি পাথর এসে তাদের পাশেই বিকট শব্দে আছড়ে পড়ে। তখন তুষার দেখলেন, তার সহকর্মী মাহবুব হাসান সেখানে নেই। পানি থেকে রক্ত ভেসে উঠছে। তাকে খুঁজতে একটা পাথর সরিয়ে দেখেন, রক্তাক্ত হয়ে নিথর হয়ে আছে মাহবুব। আরেক সহকর্মী গাজী আহমেদ বিন শামস আরেকটি পাথরের আঘাতে আহত হয়েছে। তাদেরকে মীরসরাই সদরের একটি হাসপাতালে নিয়ে গেলে মাহবুবকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আর গুরুতর আহত শামসকে তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন।

রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত শামস হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন বলে জানা গেছে।

ঘটনার তদন্তে নিয়োজিত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) সালেহ উদ্দিন জানান, সন্ধ্যায় নিহত মাহবুবের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। চাচা রাশেদুল হাসান জুয়েল জানান, মাহবুবের গ্রামের বাড়ি কুমিল্লায়। সে ঢাকার শনির আখড়ায় মা ও ছোট বোনকে নিয়ে থাকতেন।

এ বিষয়ে মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের বলেন, খৈয়াছরা ঝর্ণা ইতোমধ্যে অনেক দর্শনার্থীর প্রাণ কেড়ে নিয়েছে। এখানকার ঝর্ণাগুলোর নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত দর্শনার্থী প্রবেশে বিধিনিষেধ আরোপ করা প্রয়োজন।

এ ব্যাপারে মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, এবারের দুর্ঘটনাটি সত্যি উদ্বেগজনক। ঝর্ণাগুলোর নিরাপত্তা নিশ্চিতে জেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করা হবে।

উল্লেখ্য, মীরসরাইয়ের কয়েকটি ঝর্ণা খুবই ঝুঁকিপূর্ণ। এসব ঝর্ণায় গোসল করতে গিয়ে গত ১০ বছরে অন্তত অর্ধশত পর্যটকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনা ঘটলে নানা উদ্যোগের কথা উঠে। পরে সবাই তা বেমালুম ভুলে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়