শিরোনাম
◈ বর্ণবাদী আচরণের কারণে গ্যালারিতে এক ম্যাচ নিষিদ্ধ বার্সা সমর্থকরা ◈ পাচারের অর্থ ফেরাতে চলছে নানা তৎপরতা, যেসব উপায়ে ফিরিয়ে আনা যাবে দেশে (ভিডিও) ◈ সংস্কার শেষে ১৮ মাস পর নির্বাচন হতে পারে : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ শাহজালাল বিমানবন্দরের নাম পরিবর্তন নিয়ে কর্তৃপক্ষ যা জানাল ◈ সক্রিয় হওয়ার চেষ্টায় আওয়ামী লীগ, সামাজিক মাধ্যমে যোগাযোগ বাড়ছে  ◈ চট্টগ্রামে সেনাসদস্য অবরুদ্ধের ঘটনায় যুবদলের ৪ নেতাকে বহিষ্কার, গ্রেফতার ১ ◈ যুক্তরাষ্ট্রে হারিকেন ‘হেলেনের’ তাণ্ডবে নিহত ২০, ২০ লাখের বেশি ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান বিদ্যুৎ–বিচ্ছিন্ন ◈ কুমিল্লায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ ◈ কুমিল্লায় হত্যা করে মেঝেতে পুঁতে রেখেছিলো লাশ ◈ কুমিল্লায় নৌকা আদলের ভাঙ্গা মঞ্চ নিয়ে দ্বিধা দ্বন্দ্বে জেলা পুলিশ

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৪৯ রাত
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে বৈঠার ছলাৎ ছলাৎ শব্দে মাঝিমাল্লার গানের তালে তালে নৌকাবাইচ

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: বাঙালির ঐতিহ্য লালন করতে বৈঠার ছলাৎ ছলাৎ শব্দে মাঝিমাল্লার গানের তালে তালে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের রুপদিয়া গ্রামের খালে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে সাতৈর ইউনিয়নের বাসিন্দাদের আয়োজনে এ নৌকা বাইচের অনুষ্ঠিত হয়। 

নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে খালের দু-পাড়ে মানুষের ঢল নামে। কয়েক দিন আগে থেকে প্রচার প্রচারণা চালানোর কারণে গ্রামের মানুষ ছাড়াও শহর থেকে অসংখ্য মানুষ ভীড় জমায় রুপদিয়া বাসুদেবপুর রাস্তায় ও স্থানীয় লোকজন খালে ডিঙি নৌকা, ট্রলারে ও গাছে উঠে নৌকা বাইচ উপভোগ করে

এ উপলক্ষে আশেপাশের ৬টি গ্রামে উৎসবের আমেজ বিরাজ করে। রুপদিয়া ব্রিজের এপার ওপার দুই পাশে মেলা বসে। মেলায় সকাল থেকেই বিভিন্ন ধরনের মিষ্টি, আঁখ, খেলনা সামগ্রী বেঁচাকেনা করে দোকানীরা।

সাতৈর ইউনিয়ন বিএনপির সভাপতি মো.  জাকির হোসেনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন- ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষকদলের সহ-সভাপতি খন্দকার নাসিরুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান রাফিউল আলম মিন্টু, বিশিষ্ট ব্যবসায়ী দেলোয়ার হোসেন, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইকরাম হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সঞ্জায় সাহা প্রমূখ। 

নৌকা বাইচে প্রথম হয়েছে বোয়ালমারী সদর ইউনিয়নের রামনগরের ধলা মিয়ার সোনার বাংলা নৌকা, দ্বিতীয় হয়েছে একই ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের কায়েম ফকিরের জলপরী নৌকা এবং তৃতীয় হয় মধুখালীর নৌকা। বিজয়ীদের হাতে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়