শিরোনাম
◈ পলিথিন ব্যাগ নিষিদ্ধ পহেলা নভেম্বর থেকে ◈ আবারও নীতি সুদহার বাড়াল কেন্দ্রীয় ব্যাংক, কার্যকর যেদিন থেকে   ◈ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তুচ্ছ ঘটনায় দু'দল গ্রামবাসীর মধ্যে টেঁটা নিয়ে সংর্ঘষ, আহত ২০ ◈ অপারেশনে যাওয়ার আগে রাত ১১ টায় বোনের কাছে ক্ষমা চেয়েছিলেন তানজিম ◈ ক্রীড়া সংগঠকরা চান বাফুফের সভাপতি হিসেবে তরফদারকে, অনেকের পছন্দ তাবিথকে ◈ পিকনিকের কথা বলে শিক্ষার্থীদের কোর্টে নিয়ে সাক্ষ্য দেয়ালেন প্রধান শিক্ষক! ◈ শেয়ার কারসাজির অভিযোগে ৫০ লাখ টাকা জরিমানা সাকিবকে ◈ কক্সবাজারে সন্ত্রাসী হামলায় যেভাবে মারা গেলেন সেনা কর্মকর্তা, জানাল আইএসপিআর ◈  বিশ্বজুড়ে যে সংস্থাগুলো রয়েছে তার সংস্কার প্রয়োজন: মোদি ◈ নদীবন্দরে সতর্ক সংকেত : ৯ অঞ্চলে সন্ধ্যার মধ্যে ঝড়ের পূর্বাভাস

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪৮ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্রদের রাজনৈতিক দল গঠন  নতুন সরকারকে বিতর্কিত করে তুলতে পারে : কমরেড আবু হাসান টিপু

মোক্তার হোসেন, নারায়নগঞ্জ প্রতিনিধি : বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, খুনিদের সাম্রাজ্য আজ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সারাদেশে ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করে যারা কথায় কথায় 'খেলার' আহবান করতেন ফাইনাল খেলার দিন তারাই ভিটেমাটি ত্যাগ করে মাঠ ছেড়ে পালিয়ে গিয়েছেন। গায়েবী মামলা করে নিরীহ মানুষকে গণগ্রেফতার করে অবর্ণনীয় নির্যাতনসহ হত্যা, খুন, গুম করে তারা যে ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করেছিল ছাত্র জনতার অভ্যুত্থান সেই রাজত্বকে তছনছ করে দিয়েছে। সারা বিশ্বের জুলুমবাজ স্বৈরশাসকদের জন্য এই ঘটনা একটি দৃষ্টান্ত হিসেবে কাজ করবে।

তবে সরকারের ছত্রছায়ায় ছাত্রদেরকে দিয়ে নতুন রাজনৈতিক দল গঠন প্রক্রিয়া নিশ্চয়ই অন্তর্বর্তীকালীন সরকারকে আগামী দিনে বিতর্কিত করে তুলতে পারে। সুতরাং ছাত্র শ্রমিক জনতার অভ্যুত্থানের আকাঙ্ক্ষার প্রতি সম্মান দেখিয়ে স্বল্প সময়ের মধ্যে একটি অবাধ সুষ্ঠু গণতান্ত্রিক নির্বাচনের জন্য রাষ্ট্রের যতটুকু এবং যা যা সংস্কার করা দরকার অগ্রাধিকার ভিত্তিতে সেই সকল সংস্কার মূলক কাজগুলো দ্রুত সম্পন্ন করে অন্তর্বর্তীকালীন সরকারকে দৃষ্টান্ত সৃষ্টি করা উচিত। অন্যথায় এদেরকেও জনতার কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে। 

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা গণতন্ত্র মঞ্চের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাহমুদ হোসেনের সভাপতিত্বে চাষাঢ়াস্থ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে আবু হাসান টিপু এসব কথা বলেন।

অঞ্জন দাস বলেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধীরগতি ইতোমধ্যেই জনগণের মধ্যে আলোচনার বিষয় বস্তুতে পরিণত হয়েছে। পতিত সরকারের অনুসারীরা আজ দেশজুড়ে নতুন করে হত্যা খুনসহ বিভিন্ন নৈরাজ্যিক পরিস্থিতি তৈরি করে চলছে। তিনি এ ব্যাপারে সরকার সহ জনগণকে সতর্ক থাকার আহ্বান করেন। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির নারায়ণগঞ্জ মহানগর কমিটির সভাপতি জননেতা মোতালেব মাস্টার, নারীনেত্রী তাবাসসুম, সৌরভ সেন, আকবর হোসেন প্রমুখ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়