শিরোনাম
◈ বিএসএফ সদস্যকে আটক করলো বিজিবি (ভিডিও) ◈ ভাড়া দেখাচ্ছে ৩০ হাজার টাকা কিন্তু থাকে ৩ লাখ টাকার বাসায় : ফোনালাপ ফাঁস ◈ জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা (ভিডিও) ◈ প্রধান উপদেষ্টার নিউ ইয়র্ক আগমনে বিএনপির আনন্দ, আ.লীগের বিক্ষোভ ◈ যৌথবাহিনীর অভিযান চলাকালে ডাকাতের হামলায় সেনা কর্মকর্তা নিহত, আটক ৩ ◈ শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়ের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগাতে চায় বাংলাদেশের মেয়েরা ◈ নিউ ইয়র্কে তৌহিদ-জয়শঙ্কর বৈঠক, স্বার্থসংশ্লিষ্ট সম্পর্ক এগিয়ে নিতে একমত ◈ যুক্তরাষ্ট্রের মাইনর ক্রিকেটে সাইফউদ্দিনের দুর্দান্ত পারফরমেন্স, আটলান্টার বড় জয় ◈ সঞ্জয় মাঞ্জরেকার কানপুর টেস্টে বাংলাদেশ একাদশে তাইজুলকে চান  ◈ রাজনীতিতে সেনাবাহিনীর হস্তক্ষেপ ও নির্বাচন প্রসঙ্গে যা বললেন সেনাপ্রধান

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪৮ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্রদের রাজনৈতিক দল গঠন  নতুন সরকারকে বিতর্কিত করে তুলতে পারে : কমরেড আবু হাসান টিপু

মোক্তার হোসেন, নারায়নগঞ্জ প্রতিনিধি : বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, খুনিদের সাম্রাজ্য আজ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সারাদেশে ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করে যারা কথায় কথায় 'খেলার' আহবান করতেন ফাইনাল খেলার দিন তারাই ভিটেমাটি ত্যাগ করে মাঠ ছেড়ে পালিয়ে গিয়েছেন। গায়েবী মামলা করে নিরীহ মানুষকে গণগ্রেফতার করে অবর্ণনীয় নির্যাতনসহ হত্যা, খুন, গুম করে তারা যে ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করেছিল ছাত্র জনতার অভ্যুত্থান সেই রাজত্বকে তছনছ করে দিয়েছে। সারা বিশ্বের জুলুমবাজ স্বৈরশাসকদের জন্য এই ঘটনা একটি দৃষ্টান্ত হিসেবে কাজ করবে।

তবে সরকারের ছত্রছায়ায় ছাত্রদেরকে দিয়ে নতুন রাজনৈতিক দল গঠন প্রক্রিয়া নিশ্চয়ই অন্তর্বর্তীকালীন সরকারকে আগামী দিনে বিতর্কিত করে তুলতে পারে। সুতরাং ছাত্র শ্রমিক জনতার অভ্যুত্থানের আকাঙ্ক্ষার প্রতি সম্মান দেখিয়ে স্বল্প সময়ের মধ্যে একটি অবাধ সুষ্ঠু গণতান্ত্রিক নির্বাচনের জন্য রাষ্ট্রের যতটুকু এবং যা যা সংস্কার করা দরকার অগ্রাধিকার ভিত্তিতে সেই সকল সংস্কার মূলক কাজগুলো দ্রুত সম্পন্ন করে অন্তর্বর্তীকালীন সরকারকে দৃষ্টান্ত সৃষ্টি করা উচিত। অন্যথায় এদেরকেও জনতার কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে। 

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা গণতন্ত্র মঞ্চের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাহমুদ হোসেনের সভাপতিত্বে চাষাঢ়াস্থ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে আবু হাসান টিপু এসব কথা বলেন।

অঞ্জন দাস বলেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধীরগতি ইতোমধ্যেই জনগণের মধ্যে আলোচনার বিষয় বস্তুতে পরিণত হয়েছে। পতিত সরকারের অনুসারীরা আজ দেশজুড়ে নতুন করে হত্যা খুনসহ বিভিন্ন নৈরাজ্যিক পরিস্থিতি তৈরি করে চলছে। তিনি এ ব্যাপারে সরকার সহ জনগণকে সতর্ক থাকার আহ্বান করেন। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির নারায়ণগঞ্জ মহানগর কমিটির সভাপতি জননেতা মোতালেব মাস্টার, নারীনেত্রী তাবাসসুম, সৌরভ সেন, আকবর হোসেন প্রমুখ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়