শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার নিউ ইয়র্ক আগমনে বিএনপির আনন্দ, আ.লীগের বিক্ষোভ ◈ যৌথবাহিনীর অভিযান চলাকালে ডাকাতের হামলায় সেনা কর্মকর্তা নিহত, আটক ৩ ◈ শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়ের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগাতে চায় বাংলাদেশের মেয়েরা ◈ নিউ ইয়র্কে তৌহিদ-জয়শঙ্কর বৈঠক, স্বার্থসংশ্লিষ্ট সম্পর্ক এগিয়ে নিতে একমত ◈ যুক্তরাষ্ট্রের মাইনর ক্রিকেটে সাইফউদ্দিনের দুর্দান্ত পারফরমেন্স, আটলান্টার বড় জয় ◈ সঞ্জয় মাঞ্জরেকার কানপুর টেস্টে বাংলাদেশ একাদশে তাইজুলকে চান  ◈ রাজনীতিতে সেনাবাহিনীর হস্তক্ষেপ ও নির্বাচন প্রসঙ্গে যা বললেন সেনাপ্রধান ◈ ফুটবল ফেডারেশনে সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিলেন তাবিথ আউয়াল ◈ এমপক্সের ‘ভয়ঙ্কর’ ধরণ শনাক্ত ভারতে  ◈ অতি ভারী বৃষ্টির আভাস ৪ বিভাগে, ভূমিধসের আশঙ্কা

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০২:৪৩ রাত
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যমুনায় জেলের জালে ধরা পড়ছে ৩৯ কেজির বাঘাইড় মাছ

সোহাগ হাসান জয়,সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে যমুনা নদীতে ৩৯ কেজি ওজনের একটি বাঘাইর জেলের জালে ধরা পড়ে। পরে মাছটি সদর উপজেলার কড্ডার মোড় বাজারে ১ হাজার ১শত টাকা কেজিতে বিক্রি করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার কড্ডার মোড় এলাকায় মাছের বাজারে বিক্রি জন্য নিয়ে আসে মাছটি। এ সময় মাছটি দেখতে উৎসুখ জনতা ভিড় করে। এরআগে, রবিবার গভীর রাতে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের জেলে রওশন হালদারের জালে এ মাঠটি ধরা পড়ে।

স্থানীয়রা জানায়, বিশাল আকৃতির একটি বাঘাইর মাছ জেলেরা যমুনা নদী থেকে ধরে বাজারে নিয়ে আসে। পরে মাছটি বাজারে তোলার পর দাম চাওয়া হয় ৫০ হাজার টাকা। পরে মাছ ব্যবসায়ী ১ হাজার ১শত টাকা কেজি ধরে বিক্রি করেছেন।

জেলে রওশন হালদার বলেন, যমুনা নদী থেকে আমার জালে বাঘাইর মাছটি ধরা পড়ে। পরে মাছটি আজ সকালে কড্ডার মোড় এলাকায় মাছ ব্যবসায়ী রফিকুলের কাছে বিক্রির জন্য নিয়ে আসি। তিনি ১ হাজার ১ শত টাকায় কেজি দরে বিক্রি করে।

মাছ ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, একজনের পক্ষে ৩৯ কেজি ওজনের মাছ ক্রয় করা সম্ভব ছিলো না। পরে মাঠটি কেটে বিক্রির সিদ্ধান্ত নেই। প্রতি কেজি ১১০০ টাকা করে বিক্রি করেছি। মাছটি সম্পূর্ণ ৪২ হাজার ৯শত টাকায় বিক্রি করা হয়েছে।

কড্ডার বাজারে বিশাল বাঘাইর মাছ ওঠেছে। সংবাদ পেয়ে মাছ কিনতে আসা রাকিবুল ইসলাম বলেন, দীর্ঘদিন পর বাজারে এতো বড় মাছ উঠেছে। এধনের মাছ সবসময় বাজারে দেখা যায় না। মাছটি অনেক বড় হওয়ায় সেটাকে কেটে কেজি দরে বিক্রি করে মাছ ব্যবসায়ী। 

সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, যমুনার নদীর বিভিন্ন স্থানে এ ধরনের বড় বড় মাছ ধরা পড়ছে। এ ধরনের বড় মাছ খেতে খুবই সুস্বাদু হয়। তবে এত বড় মাছ সংরক্ষণ করা গেলে তারা প্রজননের মাধ্যমে নদীতে বংশ বিস্তার করতে পারত বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়