শিরোনাম
◈ মানুষের সংস্কার না হলে, সংবিধান কেন, কোনো সংস্কারেরই সুফল হবে না : প্রাথমিক ও গণশিক্ষা  উপদেষ্টা ◈ তুমি মালিঙ্গা হয়ে গেলে নাকি, সাকিবকে বললেন বিরাট কোহলি ◈ অমিত শাহ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে শায়েস্তা করার হুমকি দিলেন ◈ বিয়ের দাবিতে প্রেমিকার অনশন, প্রেমিক পালালেন দেশ ছেড়ে  ◈ দীর্ঘ ১৭ বছর পর প্রকাশ্যে এলেন ঢাবি শিবির সভাপতি ◈ চট্টগ্রামে দখল নিয়ে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষ:  বিলুপ্ত মহানগর যুবদলের কমিটি, বহিষ্কার ২ ◈ বিদেশি ষড়যন্ত্র রয়েছে পাহাড়ে শান্তি বিনষ্টে: পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা ◈ সহিংসতায় উত্তাল পাহাড়, অশান্তির নেপথ্যে কী ◈ রাজধানীতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা ◈ বিশ্ববাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম, ইতিহাসে প্রথমবার ২৬০০ ডলার ছাড়ালো সোনার আউন্স

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৫৭ বিকাল
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পার্বত্য অঞ্চল নিয়ে যারা ষড়যন্ত্র চালাচ্ছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : মুফতী ফয়জুল করীম

সোহাইবুল ইসলাম সোহাগ, কুমিল্লা : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এর কেন্দ্রীয় উপদেষ্টা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, পার্বত্য অঞ্চল আমাদের, সরকারের যে আইন বাংলাদেশে চলে, সেখানেও সে আইন চলছে। যারা পার্বত্য অঞ্চল নিয়ে যারা ষড়যন্ত্র চালাচ্ছে তাদের বিরুদ্ধে রুখে দিতে দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন তিনি। বর্তমান এসব দমন-পীড়ন ষড়যন্ত্র রুখতে না পারলে আপনাদের বিরুদ্ধেও আমরা আন্দোলন করব।

শনিবার বিকেলে কুমিল্লা টাউনহল মাঠে ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কুমিল্লার আয়োজনের এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ইলাম সত্য, সুন্দর দেশ গড়ার পক্ষে। জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায়না। সাধারণ ছাত্র-জনতার আন্দোলনের পাশাপাশি প্রত্যেকটা আন্দোলনেই আলেম-ওলামাদের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। এজন্য বিগত দিনে আলেম সমাজকে চরম মূল্য দিতে হয়েছে। বিগত দিনে ফ্যাসিবাদী সরকার আলেমদের কন্ঠরোধ করতে ব্যাপকহারে শোষন- নিপীড়ন চালিয়েছেল। তারপরেও আলেম সমাজ সর্বদা ন্যায় ও দেশের পক্ষে কথা বলেছে। তাই দ্বিতীয় স্বাধীন বাংলাদেশে আলেম সমাজের উপর আর যেন দমন পীড়ন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আগামীতে ইসলামের শাসন প্রতিষ্ঠিত হলে দেশের মানুষের ভাগ্যের আমূল পরিবর্তন তথা ন্যায়ের শাসন প্রতিষ্ঠিত হবে।

শায়খুল হাদীস মাওলান মাহবুবুর রহমান আশরাফীর সভাপতিত্বে অনুষ্ঠান প্রধান মেহমান ছিলেন জামিয়া আরাবিয়া কাসেমুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা আবদুর রাজ্জাক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাওলানা মুশতাক ফয়েজী, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এর কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী শামসুদ্দোহা আশরাফী,মুফতি আমিনুল ইসলাম, মুফতি নাঈমুল ইসলাম, মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, মাওলানা জামিল আহমদ আশরাফী, মাওলানা ইয়াসিন নূরী আল-ক্বাদেরী, মাওলান তৈয়্যব, মাওলানা মাহমুদুল হাসান জিহাদী। উদ্বোধনী বক্তব্য রাখেন মুফতি মুসাদ্দিকুর রহমান আশরাফী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়