শিরোনাম
◈ আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না : তারেক রহমান (ভিডিও) ◈ হাত জোড় করে নিজের ভুলের জন্য চাইলেন ক্ষমা অমিতাভ ◈ ২৫ হাজার কোটি ডলারের রেলপথ মরুর বুকে এঁকেবেঁকে চলব ◈ ৭২ ঘণ্টা অবরোধ, সাজেকে আটকা ৮০০ পর্যটক ◈ ছাত্র সংগঠনগুলোর সঙ্গে যে আলোচনা হলো ঢাবি প্রশাসনের ◈ ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ◈ খুশির বন্যায় ভাসছে পশ্চিমবঙ্গবাসী বাংলাদেশের ইলিশ আসার খবরে ◈ সালমান শাহর অপমৃত্যু : ২৮ বছর পর রহস্য ফাঁ’স করলেন স্ত্রী সামিরা (ভিডিও) ◈ তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু, আহত ২ ◈ আ.লীগ নেতারা সব সময় আমাদের ভোগের পণ্য মনে করতেন: মহিলা লীগ নেত্রীর কল রেকর্ড ফাঁস

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:২৫ বিকাল
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজশাহীতে হত্যা মামলায় আ'লীগের সাবেক এমপি রায়হান গ্রেফতার

রাজশাহী প্রতিনিধি: আওয়ামী লীগের সাবেক এমপি ও দলটির রাজশাহীর চারঘাট উপজেলার সাবেক সাধারণ সম্পাদক রায়হানুল হককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চারঘাট বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। রাজশাহী জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি, বাঘা-চারঘাট সার্কেল) প্রণব কুমার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাবেক এমপি রায়হানুল হকের নামে পুঠিয়া থানায় একটি হত্যা মামলা রয়েছে। সেই মামলায় তাকে আপাতত গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তার নামে একাধিক মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে সেই মামলাগুলোতেও তাকে গ্রেফতার দেখানো হবে বলেও জানান তিনি।

এর আগে ২০১৫ সালের ৫ জানুয়ারি রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের নেতৃত্বে গণতন্ত্র দিবস উপলক্ষে কর্মসূচি চলাকালে হামলা চালানো হয়। এসময় মজির উদ্দিন নামের এক বিএনপি কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যান। এরপর দীর্ঘদিন ধরে ওই হত্যার ঘটনায় নিহতের পরিবারের পক্ষ মামলা করতে পারেনি।

গত ৫ আগস্টের গণঅভ্যুত্থানে আ'লীগ সরকারের পতন হয়। এরপর ৫ সেপ্টেম্বর নিহত মজির উদ্দিনের স্ত্রী মাসুদা বেগম বাদী হয়ে সাবেক  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হক, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, চারঘাট-বাঘার সাবেক এমপি ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সাবেক এমপি রায়হানুল হকসহ অজ্ঞাতনামাদের নামে পুঠিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।  

ওই মামলায় এজাহার নামীয় আসামি বাঘা-চারঘাট আসনের সাবেক এমপি রায়হানুল হককে শনিবার সকাল সাড়ে ১১টার দিকে চারঘাট বাজার থেকে গ্রেফতার করে চারঘাট থানা পুলিশ। এদিকে রাজশাহীর মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুস সালামকেও গ্রেফতার করেছে পুলিশ। আবদুস সালাম মোহনপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।  

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে রাজশাহী মহানগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে মোহনপুর থানা পুলিশ। মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হান্নান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।  তিনি বলেন, মোহনপুর থানায় হামলাসহ বিভিন্ন অপরাধে থানায় হওয়া চারটি মামলার এজাহারভুক্ত আসামি হলেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আবদুস সালাম। গত ৫ আগস্টের পর থেকে তিনি পলাতক ছিলেন। তাই চারটি মামলায় আবদুস সালামকে গ্রেফতার দেখানো হয়েছে বলেও জানান ওসি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়