শিরোনাম
◈ মানুষের সংস্কার না হলে, সংবিধান কেন, কোনো সংস্কারেরই সুফল হবে না : প্রাথমিক ও গণশিক্ষা  উপদেষ্টা ◈ তুমি মালিঙ্গা হয়ে গেলে নাকি, সাকিবকে বললেন বিরাট কোহলি ◈ অমিত শাহ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে শায়েস্তা করার হুমকি দিলেন ◈ বিয়ের দাবিতে প্রেমিকার অনশন, প্রেমিক পালালেন দেশ ছেড়ে  ◈ দীর্ঘ ১৭ বছর পর প্রকাশ্যে এলেন ঢাবি শিবির সভাপতি ◈ চট্টগ্রামে দখল নিয়ে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষ:  বিলুপ্ত মহানগর যুবদলের কমিটি, বহিষ্কার ২ ◈ বিদেশি ষড়যন্ত্র রয়েছে পাহাড়ে শান্তি বিনষ্টে: পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা ◈ সহিংসতায় উত্তাল পাহাড়, অশান্তির নেপথ্যে কী ◈ রাজধানীতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা ◈ বিশ্ববাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম, ইতিহাসে প্রথমবার ২৬০০ ডলার ছাড়ালো সোনার আউন্স

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:০৮ বিকাল
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুয়াকাটায় আন্তর্জাতিক উপকূল পরিচ্ছন্নতা দিবস পালিত

 

নিনা আফরিন,পটুয়াখালী : পটুয়াখালীর কুয়াকাটায় আন্তর্জাতিক উপকূল পরিচ্ছন্নতা দিবস পালিত হয়েছে।এ উপলক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা জাগোনারীর উদ্যোগে সেইভ দ্য চিলড্রেন ও রাইমস্’র সহযোগিতায় সৈকতে পরিচ্ছন্নতা অভিযান, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় সৈকতের পূর্বাংশের প্রায় দেড় কিলোমিটার জায়গা পরিচ্ছন্ন করে সংস্থার স্বেচ্ছাসেবীরা। এর আগে বেলা সাড়ে ৯ টায় আন্তর্জাতিক পরিচ্ছন্নতা দিবস উপলক্ষ্যে কুয়াকাটা প্রেসক্লাবে এক আলোচনা সভার আয়োজন করা হয়। পরে একটি র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মো. আনসার উদ্দিন শুভ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হোসাইন আমির, কুয়াকাটা পৌরসভার কাউন্সিলর মো. আশ্রাব আলী শিকদার, মহিপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. ইব্রাহিম ।


আলোচনা সভায় অতিথিরা বলেন, ‘কুয়াকাটা একটি আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র। এটাকে রক্ষণাবেক্ষণ করার দায়িত্ব আমাদের সকলের। তাই সবাইকে যার যার অবস্থান থেকে সমুদ্র সৈকত পরিষ্কার রাখতে হবে এবং নির্দিষ্ট জায়গায় ময়লা আবর্জনা ফেলতে হবে। বিশেষ করে সমুদ্রকে নিরাপদ রাখতে প্লাস্টিকের ব্যবহার কমাতে হবে এবং প্লাস্টিকের বোতলসহ পলিথিন যেখানে সেখানে ফেলা থেকে বিরত থাকতে হবে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়