শিরোনাম
◈ মানুষের সংস্কার না হলে, সংবিধান কেন, কোনো সংস্কারেরই সুফল হবে না : প্রাথমিক ও গণশিক্ষা  উপদেষ্টা ◈ তুমি মালিঙ্গা হয়ে গেলে নাকি, সাকিবকে বললেন বিরাট কোহলি ◈ অমিত শাহ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে শায়েস্তা করার হুমকি দিলেন ◈ বিয়ের দাবিতে প্রেমিকার অনশন, প্রেমিক পালালেন দেশ ছেড়ে  ◈ দীর্ঘ ১৭ বছর পর প্রকাশ্যে এলেন ঢাবি শিবির সভাপতি ◈ চট্টগ্রামে দখল নিয়ে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষ:  বিলুপ্ত মহানগর যুবদলের কমিটি, বহিষ্কার ২ ◈ বিদেশি ষড়যন্ত্র রয়েছে পাহাড়ে শান্তি বিনষ্টে: পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা ◈ সহিংসতায় উত্তাল পাহাড়, অশান্তির নেপথ্যে কী ◈ রাজধানীতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা ◈ বিশ্ববাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোনার দাম, ইতিহাসে প্রথমবার ২৬০০ ডলার ছাড়ালো সোনার আউন্স

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৫৯ বিকাল
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:০৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশি ষড়যন্ত্র রয়েছে পাহাড়ে শান্তি বিনষ্টে: পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা

পার্বত্য চট্টগ্রামের সাম্প্রতিক সহিংসতায় বাইরের ষড়যন্ত্র আছে বলে মন্তব্য করে অন্তর্বর্তী সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ। 

তিনি বলেন, বৈঠকে সবাই বলেছেন আমরা সম্প্রীতি চাই। কিন্তু জানি না কোথায় ছন্দপতন হচ্ছে। ছন্দপতনের বিষয়ে সবাই একটি বাক্য উচ্চারণ করেছে; সেটি হলো ষড়যন্ত্র। বাইরে থেকে একটি ষড়যন্ত্র হচ্ছে আমাদের এই সম্প্রীতি নষ্ট করার জন্য।

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) রাঙ্গামাটি সেনানিবাসে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ও জাতিগোষ্ঠীর নেতা এবং নিরাপত্তা বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হাসান আরিফ বলেন, পার্বত্য চট্টগ্রামের সাম্প্রতিক সহিংসতার পেছনে কারা জড়িত সেটা বের করতে একটি শক্তিশালী তদন্ত কমিটি করা হচ্ছে। তাদের শক্ত হাতে দমন করা হবে।

এছাড়া বৈঠক শেষে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, যারা আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করবে তাদের কোনো ছাড় দেওয়া হবে না।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে এবং এর সুষ্ঠু তদন্ত করা হবে। কোনো অবস্থায় পরিস্থিতির অবনতি করা যাবে না। যারা চেষ্টা করবে তাদের হাত ভেঙে দেওয়া হবে।

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা, সেনাবাহিনীর জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাইনুর রহমান, বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম উপস্থিত ছিলেন।

এর আগে পার্বত্য চট্টগ্রামে উদ্ভূত পরিস্থিতিতে আজ শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে ঢাকা থেকে রাঙ্গামাটি যান তিন উপদেষ্টা। সেখান থেকে খাগড়াছড়ি যান তারা।

এদিকে তিন পার্বত্য জেলায় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকা অবরোধ চলছে। ঢাকায় এক সমাবেশ থেকে এই অবরোধ ডাকা হয়। বিবৃতি দিয়ে তাতে সমর্থন জানিকেয়েছে আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। উৎস: একুশে টিভি

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়