শিরোনাম

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৩৩ রাত
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পিতার ২০০ কোটি টাকার সম্পত্তিতে ঠাঁই মিলছে না মেয়েদের

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: সরিষার তেল মিল মালিক পিতার রেখে যাওয়া ২০০ কোটি টাকার সম্পত্তিতে ঠাঁই মিলছে না ৮ মেয়ের। দেশের প্রচলিত আইন উপেক্ষা করে ওই সম্পত্তি থেকে মেয়েদের বঞ্চিত করেছে দুই ভাই। ঘটনাটি সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া এলাকার সানাউল্লাহ ওয়েল মিলের মালিক মৃত সানাউল্লাহ পরিবারের। পিতার সম্পত্তির দাবিতে গত ৭ দিন ধরে বাবার বাড়িতে অবস্থান করছেন তার জীবিত মেয়ে মেহেজাবিন, সুফিয়া খাতুন ও তার নাতি নাতনিরা।

সরজমিন দেখা যায়, বাবার বিলাসবহুল  বাড়ি, আছে গাড়ি এবং ওয়েল মিল। অথচ জরাজীর্ণ বারান্দায় সন্তান নাতিদের নিয়ে অসহায়ের মতো বসে আছেন মেয়ে মেহজাবীন ও সুফিয়া খাতুন। ভাইয়ের ছেলেরা অন্যান্য রুম ও টয়লেটে তালা দেয়ায় তারা এখানে অবস্থান করছেন। দুই ভাই ও আট বোনের মধ্যে সবার ছোট মেহজাবিন বলেন, ১৯৮০ সালে বাবা মারা যাওয়ায় ভাইয়েরা সম্পত্তির ভাগ দিতে অস্বীকৃতি জানায়। শুধু তাই নয়, মা শাহেরবানিকেও ভালোভাবে দেখাশুনা করেনি ভাইয়েরা। মা ক্ষুধার জ্বালায় এক মুষ্টি মুড়ির জন্য ছেলেদের দ্বারে দ্বারে ঘুরলেও কপালে জোটেনি খাবার। খাবারের বদলে ছেলেদের কাছ থেকে মিলেছে তিরস্কার।

তিনি বলেন, বাবার এত সম্পত্তি থেকেও আমার মা যেখানে এত কষ্ট ভোগ করে দুনিয়া ত্যাগ করেছে। আমরা সেসব সম্পত্তির সঠিক ভাগ চাই। এ বিষয়ে কথা হয় বাড়ির দখলে থাকা মৃত সানাউল্লাহ’র নাতি মাসুদ আলম লিটনের সঙ্গে। তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, দাদা সানাউল্লাহ তার সম্পত্তি দুই ছেলেকেই অর্থাৎ আমার বাবা ও চাচাকে লিখে দিয়েছেন। কোনো মেয়েকে লিখে দেননি। ফলে আমার ৮ ফুফুর এ সম্পত্তিতে কোনো অধিকার নাই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়