শিরোনাম

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০১:১১ রাত
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০১:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লা সীমান্ত দিয়ে ভারতে মানব পাচারকালে ৩ জন আটক

শাহাজাদা এমরান, কুমিল্লা : কুমিল্লা সীমান্ত দিয়ে ভারতে মানব পাচারকালে ৩ জন বাংলাদেশের নাগরিক আটক করেছে  বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নে পাহাড়পুর সীমান্তে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করায় তাদের আটক করা হয়। শুক্রবার (২০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় বিজিবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে খারেরা বিওপির বিজিবি নায়েক জিএসএম বিল্লাল, ল্যান্স নায়েক মো. ইকবাল, সিপাহী জাহাঙ্গীর আলম, সিপাহী মিরাজ ও সঙ্গীয় ফোর্স পাহাড়পুর সীমান্ত পিলার নং-২০৬৯ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পাহাড়পুর দোতলা মসজিদের সংলগ্ন পুকুরের পাড়ে বিজিবি সদস্যের উপস্থিতি টের পেয়ে মানব পাচারকারী পালিয়ে যাওয়ার সময় মানব পাচারের মূলহোতা মো. জুয়েল রানাসহ তিনজন আটক করা হয়।

আটককৃতরা হলেন- পাহাড়পুর বেলবাড়ি এলাকার জসিম উদ্দিনের ছেলে মো. জুয়েল রানা, নরসিংদী জেলার মাধবদী পৌরসভার কোতায়ালীচর এলাকার চন্দন সাহার স্ত্রী পার্বতী রানী সাহা ও ছেলে চিহৃ সাহা জয়। এ সময় তাদের দেহ তল্লাসী করে আই ফোনসহ ৪টি মোবাইল ফোন, বাংলাদেশ ও ভারতীয় সীম, ২টি রুপার আংটি, ১টি পিতলের আংটি, প্রায় ৮০ হাজার টাকার অধিক উদ্ধার করে। তাদেরকে বুড়িচং থানায় হস্তান্তর করে এবং মামলা এজহার করে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। 

স্থানীয় সূত্রে জানা যায়, জুয়েল রানা মানব পাঁচারসহ অন্যান্য অবৈধ পন্য চালানের সাথে জড়িত ছিলো। এছাড়াও গুঞ্জন শোনা যাচ্ছে, বাকশীমূল ইউনিয়ন, রাজাপুর ইউনিয়ন, শশীদল ইউনিয়ন সীমান্তে শেখ হাসিনা সরকার পতনের পর চোরাকারবারিদের সহযোগীতায় আ.লীগের অনেক নেতারা পার  হচ্ছে। খারেরা ক্যাম্পের সুবেদার মনোরঞ্জন সরকার জানায়, আসামিরা পাসপোর্ট ছাড়া বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার বিষয়টি স্বীকার করেছে। তারা বাংলাদেশ থেকে ভারতে যাওয়া সংক্রান্তে কোনো বৈধ কাগজ পত্র ও পাসপোর্ট উপস্থাপন করিতে পারেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়