শিরোনাম

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৩ দুপুর
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মন্ত্রীর  আক্রোশের শিকার এসিল্যান্ড মাসুদুর বিভাগীয় তদন্তে নির্দোষ

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি : সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের আদেশ অমান্য করায় চাকুরি থেকে সাময়িক বরখান্ত হয়েছিলেন পিরোজপুর জেলাধীন নাজিরপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান। বিভাগীয় মামলার তদন্তে তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগের সত্যতা খুঁজে পাননি তদন্ত কমিটি বরং আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় মাসুদুর রহমানকে অভিযোগের দায় থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে সই করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেসউর রহমান।

প্রজ্ঞাপনে বলা হয়, তদন্ত কর্মকর্তার প্রতিবেদন, স্বাক্ষীদের স্বাক্ষ্যসহ সার্বিক পর্যালোচনায় সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমানের বিরুদ্ধে ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ অনুযায়ী আনা অসদাচরণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ না হওয়ায় তাকে এ বিভাগীয় মামলার অভিযোগের দায় হতে অব্যাহতি দেওয়া হলো।

জানা গেছে, নাজিরপুর ভূমি অফিস চত্বরের পাশে থাকা প্রায় ৪০ শতক সরকারি খাস জমি পরিষ্কার-পরিচ্ছন্ন করে অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যেগ নেন মাসুদুর। ওই স্থাপনাগুলোর সঙ্গে জড়িত ছিলেন সাবেক মন্ত্রী রেজাউল। এরপর থেকেই সাবেক মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রীর আক্রোশের শিকার হন এই ভূমি কর্মকর্তা। এছাড়া ভূমি অফিস চত্বর থেকে মন্ত্রী শ ম রেজাউল করিমের ছবি  সরিয়ে ফেলায় তার ওপর ক্ষিপ্ত হন মন্ত্রীর লোকেরা। 


তদন্ত প্রতিবেদন ও মন্ত্রিপরিষদের মতামতে ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ অনুযায়ী তার এ কাজকে অসদাচরণ হিসেবে গণ্য করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়। একজন তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়। দীর্ঘ এক বছর মাসুদুর রহমানকে নিয়ে শুনানি ও বিভিন্ন তদন্ত শেষে গত ২০ আগস্ট প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়নি বলে তিনি তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন। তার প্রেক্ষিতে মাসুদুর রহমানকে দায় থেকে অব্যাহতি দেওয়া হয়। উল্লেখ্য ২০২৩ সালে জুন মাসে নাজিরপুরে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন মাসুদুর রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়