শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:২০ রাত
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৪৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে তিনটি দোকান দখল করলো বিএনপি নেতা 

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দায় ব্যবসায়ীদের তিনটি দোকানঘর দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে বিএনপির এক প্রভাবশালী নেতার বিরুদ্ধে। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর উপজেলার তামলা ইউনিয়নের রসুলপুর বাজারে থাকা পেঁয়াজ ব্যবসায়ী রঞ্জিত বিশ্বাস, আব্দুল হালিম মিয়া ও মোশারফ হোসেন মাতুব্বরের পাকা দোকানঘর দখলে নেন ওই বিএনপি নেতা। ভুক্তভোগী ব্যবসায়ীরা এ ঘটনায় পৃথকভাবে নগরকান্দা থানায় তিনটি লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি বলে জানিয়েছেন তারা।

বরং অভিযোগ দেওয়ার পর থেকে ওই বিএনপি নেতার হুমকি-ধামকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন তারা। দখলকারী বিএনপি নেতার নাম মো. খায়রুজ্জামান মোল্যা (৩৫)। তিনি উপজেলার তালমা ইউনিয়নের গহেরপুর গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে ও উপজেলা বিএনপির কৃষিবিষয়ক সম্পাদক।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ভুক্তভোগী ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে রসুলপুর বাজারের খাল পাড়ে থাকা সরকারি জায়গা লিজ নিয়ে দোকানঘর নির্মাণ করে পেঁয়াজ-পাটের ব্যবসা করে আসছি আমরা। কিন্তু গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পরদিন হঠাৎ ৬ আগস্ট দোকানের সামনে এসে বিএনপির স্থানীয় প্রভাবশালী নেতা খায়রুজ্জামান মোল্যা আমাদের দোকান থেকে বেরিয়ে যেতে বলেন। আমরা না বের হতে চাইলে তিনি আমাদের গালাগালি করে চলে যান। পরে আমরা দোকান বন্ধ করে বাড়িতে গেলে খায়রুজ্জামান এসে পাশাপাশি থাকা তিনটি দোকানে ডাবল তালা মেরে দেন।

বিষয়টি স্থানীয়রা কয়েক দফা মিমাংসা করে দিলেও দোকানের তালা খুলে দেননি খায়রুজ্জামান। এতে দোকানে থাকা বিপুল পরিমাণে পেঁয়াজ নষ্ট হতে শুরু করে। পরে বাধ্য হয়ে আমরা নগরকান্দা থানায় গত ১৩ সেপ্টেম্বর পৃথকভাবে তিনটি লিখিত অভিযোগ দায়ের করি। কিন্তু থানা পুলিশ এখন পর্যন্ত অভিযুক্ত খায়রুজ্জামানের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। বরং থানায় অভিযোগ দেওয়ার পর থেকে ওই বিএনপি নেতা আমাদের নানাভাবে হত্যার হুমকি দিচ্ছে। আমরা এখন নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়