শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:১৬ রাত
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৪৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমি জনগণের কাছে দায়বদ্ধ : চাঁপাইনবাবগঞ্জের নবাগত জেলা প্রশাসক 

মোঃ আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সামাদ বলেছেন, আমি কোনো রাজনৈতিক দলের কাছে দায়বদ্ধ নই, আমি জনগণের কাছে দায়বদ্ধ। কারণ, জনগণের টাকায় আমার বেতন হয়। কাজেই আমার টার্গেট থাকবে, ওই টাকা ওই বেতন যাতে আমি শতভাগ হালাল করতে পারি। বৃহস্পতিবার নিজের যোগদান উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুস সামাদ বলেন, আমি আজ চাঁদাবাজি করব, কাল আমিই মোবাইল কোর্ট করব-তা তো হয় না। দুর্নীতিবাজদের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। জেলা প্রশাসক বলেন, ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে আমার জিরো টলারেন্স। এ জন্য আমি আমার অফিস থেকেই কাজ শুরু করব। আগে আমার অফিসকেই শতভাগ দুর্নীতিমুক্ত করতে চাই। এরপর জেলার অন্যান্য সরকারি অফিসগুলোকেও দেখা হবে। এছাড়া মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি ঘুষ-দুর্নীতিকে জিরো টলারেন্স ঘোষণা করছি: জেলা প্রশাসক আব্দুস সামাদ

বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ঘুষ, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত একটি মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই। এ জন্য সাংবাদিকসহ চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীর সহযোগিতা প্রয়োজন।
জেলা প্রশাসক বলেন, বিগতদিনে আমরা যা পারিনি, তা এই প্রজন্মের যুবারা পেরেছে, তারা রক্তদিয়ে বৈষম্যবিরোধী একটি সমাজ গঠনের যে স্বপ্ন দেখিয়ে গেছেন, সেই স্বপ্ন আমাদের বাস্তবায়ন করতে হবে। তা নাহলে শহিদের রক্তের সঙ্গে বেঈমানি করা হবে। আমি শতভাগ ন্যায়ের পথে থেকে কাজ করব। তাতে কে কি বলল তাতে আমার কিছু যায় আসে না।

মতবিনিময় সভায় অংশগ্রহণ করা সাংবাদিকরা চাঁপাইনবাবগঞ্জের উন্নয়নে নতুন জেলা প্রশাসককে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।
সভায় জেলার প্রধান অর্থকরী ফসল আম উৎপাদন, বিপণন, বিদেশে রপ্তানি, আমজাত পণ্য উৎপাদন, ম্যাংগো ট্রাস্ট, সোনামসজিদ স্থলবন্দর, আন্তঃনগর ট্রেন, গম্ভীরা, পরিবেশ, যোগাযোগ, বিদ্যুতের লোডশেডিংসহ উন্নয়নমূলক বিভিন্ন বিষয় উঠে আসে সাংবাদিকদের পরামর্শে। এছাড়াও মাদক, কিশোর গ্যাং, ভুয়া এনজিওদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইকতেখারুল ইসলাম, জেলা তথ্য অফিসার আব্দুল আহাদসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়