শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:০৯ রাত
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:০৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রাহ্মণপাড়ায় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিদ্যালয়ে হামলা, ভাংচুর 

ফারুক আহাম্মদ, ব্রাহ্মণপাড়াঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে প্রাক্তন শিক্ষার্থী ও বহিরাগতরা বিদ্যালয়ে ঢুকে হামলা ও ভাংচুরসহ শিক্ষক শিক্ষার্থীদের মারধর করেছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলার মালাপাড়া ইউনিয়নের মনোহরপুর অলুয়া চন্ডপুর রেজাউল হক উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে প্রশাসন ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

সরেজমিনে ঘুরে জানা যায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিসহ নানা অভিযোগে এনে প্রাক্তন শিক্ষার্থী ও স্থানীয় কিছু লোকজন প্রবেশ করে শিক্ষার্থীদের শ্রেণীকক্ষ থেকে বের করে দেয়। এসময় বিদ্যালয়ের ল্যাব অপারেটর ফখরুল ইসলাম ও কয়েক জন শিক্ষার্থীকে মারধর করা হয়। এছাড়া আবু সুফিয়ান নামে একজন বিএসসি শিক্ষককে লাঞ্ছিত করে আন্দোলনকারীরা। এতে বহিরাগত ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে হট্টগোল তৈরি হয়। 

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ ফারহানা পৃথা ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী বলেন, বিদ্যালয় চলাকালে কয়েকজন প্রাক্তন শিক্ষার্থী ও বহিরাগত কিছু লোকজন আমাদের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি করে বিদ্যালয়ে ঢুকে বিভিন্ন শ্রেণীকক্ষে হামলা চালায়। এসময় আমাদের ল্যাব সহকারী ফখরুল ইসলাম স্যারকে মারধর করে আহত করে এবং তারা জোর করে ঘন্টা বাজিয়ে বিদ্যালয়ে ছুটি ঘোষণা করেন। এসময় বিদ্যালয় থেকে আমরা যেতে না চাইলে আন্দোলনকারীরা আমাদের উপর হামলা চালায়। 

এসময় আমরা কয়েকজন শিক্ষার্থী আহত হই। শিক্ষার্থীরা আরও জানায়, আমরা মেয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে এগিয়ে আসলে আমাদের বিএসসি শিক্ষক আবু সুফিয়ান স্যারকে হামলাকারীরা লাঞ্ছিত করে এবং আমাদেরসহ অন্যান্য শিক্ষকদের বিদ্যালয় থেকে চলে যেতে বলে। সহকারী প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম ভূইয়া বলেন, আমাদের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি করে স্থানীয় কিছু লোকজন বহিরাগত লোকজন নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করে অতর্কিত হামলা চালায়। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়