শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৪৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজ শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৭

সোহাইবুল ইসলাম সোহাগ, কুমিল্লা : কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজ শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নার্সিং ও মিডওয়াইফারী কলেজ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে জানা যায়, ইনস্ট্রাক্টর ইনচার্জ আকবরী খানম কিছু সংখ্যক শিক্ষার্থীদেরকে সব সময় হাত করে রাখে, যাতে তার নিয়ম ও দুর্নীতি নিয়ে কেউ কথা বলতে না পারে। শিক্ষার্থীদের অভ্যন্তরীণ কোন বিষয় নিয়ে ঝামেলা হলেও তিনি অসহযোগিতা করেন। ফলে কলেজে এ ধরনের সমস্যা পরিক্রমায় বেড়ে চলছে। এসকল দূর্নীতির বিষয়ে শিক্ষার্থীদের একাংশ কলেজে প্রতিবাদ করতে গেলে শিক্ষার্থীদের আরেক একাংশের সাথে কলেজের সামনে উত্তেজনা পরিস্থিতি সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের সাথে হামলার ঘটনা ঘটে। এতে সাত জন শিক্ষার্থী আহত হয়। আহতরা হলেন, ৩য় বর্ষের শিক্ষার্থী ইসরাফিল আহমেদ, শাকিল আহমেদ, ফারুক, ২য় বর্ষের সাব্বির, জয়, পিন্টুসহ আরও অনেকে। এ সময় ঘটনাস্থলে পুলিশ আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আহত শিক্ষার্থীরা ভয়ে এ বিষয়ে কথা বলতে না চাইলো তারা বলেছে, এ বিষয়টি আমাদের কলেজের অভ্যন্তরীন বিষয়। আর আপনারাতো জানছেন ও দেখেছেন। আমরা পরবর্তীতে কিছু বলতে চাইলে আপনাদের সাথে কথা বলব। 

এই বিষয়ে কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ইনস্ট্রাক্টর সাহিদা আক্তার জানান, এই কলেজে শিক্ষার্থীদের মধ্যে দীর্ঘদিন ধরে আত্নকোন্দল চলছে। এটির সমাধান প্রয়োজন।

এ ঘটনা সম্পর্কে একই কলেজের আরেক ইনস্ট্রাক্টর ফাতেমা আক্তার জানায়, কলেজের ইনস্ট্রাক্টর ইনচার্জ আকবরি খানমের বিরুদ্ধে অনেক দুর্ণীতির অভিযোগ। ফলে শিক্ষার্থীরা তার উপর ক্ষুব্ধ। কোটি কোটি টাকার বাজেট আসলেও দৃশ্যমান কোন উন্নতি নাই কলেজের। ফলে শিক্ষার্থীদের মধ্যে অসুন্তুষ্টি। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা ইতিমধ্যে ১৯ দফা দাবিও দিয়েছে। এছাড়া অনেক বিষয়ে আকবরি খানম শিক্ষার্থীদের সমানভাবে সহযোগিতা না করায় দিন দিন এ সমস্যা বেড়েই চলছে। আমি চাইনা আমার প্রিয় শিক্ষার্থীদের এমন দুরাবস্থা হোক। আমরা এর প্রতিকার চাই।

এই বিষয়ে কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ইনস্ট্রাক্টর ইনচার্জ আকবরি খানমের মুঠোফোনের একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়