শিরোনাম
◈ ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সৌদি স্বীকৃতি দেবে নাইসরাইলকে ◈ জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশ এবার ১১ ধাপ এগিয়ে ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার ◈ নির্বাচন নিয়ে বিএনপির শীর্ষ পর্যায়ে মিশ্র বার্তা কেন ? ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস ◈ গিটেন্সের জোড়া গোল, শুভ সূচনা বরুসিয়া ডর্টমুন্ডের ◈ নারী বিশ্বকাপে কোনো ম্যাচ না জিতলেও দল পাবে ১ কোটি ৩৪ লাখ টাকা ◈ পিটিয়ে হত্যার আগে তোফাজ্জলকে ভাত খেতে দিয়েছিল ঢাবি শিক্ষার্থীরা ◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই

প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ০২:১১ রাত
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ০২:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফ্যাসিবাদ বিদায় করেছি, আর যেন ফিরে আসতে না পারে : মোঃ শাহজাহান 

শাহাজাদা এমরান,কুমিল্লা : গতকাল আন্তর্জাতিক গনতন্ত্র দিবস উপলক্ষে কুমিল্লায় বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান মোঃ শাহজাহান বলেন, ৫ আগষ্ট ছাত্র জনতার আন্দোলনের মধ্যে দিয়ে আমরা দ্বিতীয় বার স্বাধীন হয়েছি । আমরা যদি এই অর্জন ধরে রাখতে চাই। তাহলে আমাদের কথার বলার সময় সতর্ক থাকতে হবে। যাতে আমার কথায় মানুষের কোন কষ্ট  না হয় । 

বিএনপি এর আগেও একক ভাবে সরকার গঠন করেছে। বিএনপি গন মানুষের দল । বিএনপি কোন ক্যাডারদের দল নয় । কুমিল্লার হিরো ও হুমায়ূন কে গুম করা হয়েছে। বিএনপির হাজার হাজার নেতাকর্মী কে গুম করা হয়েছে। আমরা ঘরে থাকতে পারি নাই। 

মোঃ শাহজাহান বলেন আরো বলেন শেখ হাসিনা পালিয়ে গেলেও তার দোসররা এখনো দেশে আছে । ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা বিভিন্ন অপকর্ম করে বিএনপির উপর দায় চাপিয়ে দেয়ার চেষ্টা করছে। 

বিএনপি নেতাদের বলছি,  আওয়ামী লীগের কর্মীদের কোলে নিবেন না। দল ক্ষতিগ্রস্ত করবে। গনতন্ত্র রক্ষার স্বার্থে স্বৈরাচারের সাথে কোন আপোষ নেই। আমরা সবাই ঐক্যবদ্ধ থাকব । বিএনপির ক্ষতি করার জন্য অনেকে বসে আছে। 

আমরা যে ফ্যাসিবাদকে বিদায় করেছি । কোনক্রমেই যেন এই ফ্যাসিবাদ আর ফিরে আসতে না পারে সেজন্য সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে। 

প্রধান বক্তা হিসেবে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াছিন বলেন গত ১৬ বছর যাবত গনতন্ত্র রক্ষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের প্রতি আমার শ্রদ্ধা ও সালাম । বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে গনতন্ত্র ফিরিয়ে আনতে এক যুগ ধরে দেশের বাইরে অনেক কষ্টে জীবন যাপন করছেন। 

তিনি আরো বলেন স্বৈরাচার চলে গেলেও তাদের দোসররা এখনো ঘুরা ফেরা করছে। আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। দেশের ভোটাধিকার ফিরিয়ে আনতে আমরা এই অন্তর্বর্তীকালীন সরকার কে সহযোগিতা করব । মানুষ যেন বলতে পারে আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দিব । 

কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উদবাতুল বারী আবুর সভাপতিত্বে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসীম উদ্দিন ও কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সঞ্চালনায় সমাবেশে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামানসহ কুমিল্লা দক্ষিণ, মহানগর, কুমিল্লা উত্তর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সমাবেশ শেষে কুমিল্লা শহরের কান্দিরপাড় থেকে রেলি করে মনোহরপুর, রাজগন্জ, মোগলটুলী, সার্কিট হাউস হয়ে কুমিল্লা কান্দিরপাড় দলীয় কার্যালয় এসে শেষ হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়