শিরোনাম

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ০১:১৫ রাত
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভূমিধসের ফলে চট্টগ্রামে বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে যান চলাচল বন্ধ

এম আর আমিন,চট্টগ্রাম :  বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে চট্টগ্রামসহ আশপাশের এলাকায় বৃষ্টিপাত অব্যাহত আছে।ভূমিধসের ফলে চট্টগ্রামের বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোড বন্ধ হয়ে গেছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। এর আগে ভোর ৩টা থেকে ৪টার মধ্যে ৬ নম্বর ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি বলে জানা গেছে।বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সহকারী প্রকৌশলী ও বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডের প্রকল্প পরিচালক আসাদ বিন আনোয়ার।

তিনি জানান, রাস্তার পাশের পাহাড় থেকে মাটির একটি বড় অংশ ফৌজদারহাটগামী লেনে ধসে পড়ে। যার ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়।যানবাহন চলাচল থাকায় কারো কোনো হতাহত হয়নি। সড়কের ক্ষতিগ্রস্ত অংশে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ভূমিধসের আশঙ্কায় নগরীতে পাহাড়ে বসবাসরতদের সরে যাবার অনুরোধ জানিয়ে মাইকিং করছে জেলা প্রশাসন।লিংক রোডটি নির্মাণ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। পরিবেশবাদীদের আপত্তি উপেক্ষা করে খাড়া পাহাড় কেটে নির্মিত সড়কটিতে প্রায় প্রতি বর্ষায় ভূমিধসের ঘটনা ঘটে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট মৌসুমি নিম্নচাপের প্রভাবে চট্টগ্রামে গত দু’দিন ধরে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত অব্যাহত আছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতভর বৃষ্টির পর শুক্রবারও বিকেল পর্যন্ত থেমে থেমে সেটা অব্যাহত আছে।
চট্টগ্রাম  পতঙ্গার প্রধান আবহাওয়া কার্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার বিকেল তিনটা পর্যন্ত গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়