শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫৪ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের নতুন অধ্যক্ষ আবুল বাশার ভূঁইয়া 

সোহাইবুল ইসলাম সোহাগ, কুমিল্লা : নতুন অধ্যক্ষ হিসবে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ৫৬তম অধ্যক্ষ হিসাবে যোগদান করেন প্রফেসর মোঃ আবুল বাশার ভূঁইয়া। বৃহস্পতিবার তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রি শাখার কর্মস্থলের অধ্যক্ষের কার্যালয়ে শিক্ষকদের সাথে মতবিনিময়ও করেন।

বিদায়ী ৫৫তম অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বাসা থেকে কলেজের সকল হিসাবপত্র বুঝিয়ে দেন। নতুন অধ্যক্ষ সকাল ১০টায় ডিগ্রি ক্যাম্পাসে প্রবেশ করেন। বেলা দুই ঘটিকার সময় তিনি সকল হিসাবে স্বাক্ষর করে দায়িত্ব গ্রহণ করেন। এ সময় সদ্য বিদায়ী শিক্ষক পরিষদ সম্পাদকসহ ২০টি বিভাগের প্রতিনিধি শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সূত্রমতে,  শতবর্ষী কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ৫৬তম অধ্যক্ষ হিসাবে পদায়ন হয়েছেন প্রফেসর মোঃ আবুল বাশার ভূঁঞা। ০৯ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এর উপ-সচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ভিক্টোরিয়ার অধ্যক্ষসহ ৪৬জন কর্মকর্তাকে পদায়ন করা হয়। 

যোগদানের পরপর শিক্ষকদের নিয়ে বিশেষ দোয়া মুনাজাত করেন অধ্যক্ষ। এ সময় বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনে শহিদ ও আহতদের জন্য দোয়া করেন। বানভাসি মানুষের জন্যও দোয়া করা হয়। 

বিভাগীয় প্রধানদের নিকট শ্রেণি কার্যক্রমে গুরুত্ব দিতে বলেন। নতুন অধ্যক্ষ বলেন, যদি ক্লাসে একজন ছেলে বা মেয়ে আসে তবু ক্লাস হবে। পরের কর্মদিবসে আমি উচ্চমাধ্যমিক শাখা পরিদর্শন করবো।  উভয় শাখার ক্লাস রুটিন এক কর্মদিবসে জমা দেওয়ার অনুরোধ করেন। কলেজের সকল কর্মকর্তা কর্মচারিদের একদিনের বেতন সরকারি ফান্ডে জমা দেওয়ার অনুরোধ করেন নতুন অধ্যক্ষ।

এরপর  এ কলেজের বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনের প্রতিনিধিরা সৌজন্য সাক্ষাত করেন। কলেজ সংষ্কার বিষয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনার সময় ছেয়েছেন তারা। একই সাথে সকল ভালো কাজে সহযোগীতার প্রতিশ্রুতি দেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ১৮৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। রায় বাহাদুর আনন্দচন্দ্র রায় রানী ভিক্টোরিয়ার নামে এটি প্রতিষ্ঠা করেন। যা চট্টগ্রাম বিভাগের পুরাতন ও বিখ‍্যাত কলেজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়