শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০২:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভয়াবহ লোডশেডিংয়ে লক্ষ্মীপুরবাসী : ২৪ ঘন্টায় বিদ্যুৎ মিলছে ৫-৬ ঘন্টা 

 

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :  লক্ষ্মীপুরে ভয়াবহ বন্যার সঙ্গে যুক্ত হয়েছে ভয়াবহ লোডশেডিং। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন।  সাধারণ মানুষের অভিযোগ ২৪ ঘণ্টার মধ্যে ১৮ থেকে ১৯ ঘণ্টা বিদ্যুৎ পাচ্ছে না গ্রাহকরা। অতিমাত্রায় লোডশেডিংয়ের কারণে জনজীবনে অস্থিরতা দেখা দিয়েছে। 
 
বিদ্যুৎ বিভাগ বলছে, চাহিদার তুলনায় সরবরাহ কম পাওয়ায় লোডশেডিং অনেকটা বেড়েছে। সরবরাহ বাড়লে লোডশেডিং সমস্যা সমাধান হবে বলে আশা তাঁদের।  

জানা গেছে, জেলার পৌর এলাকাগুলোতে বিদ্যুৎ সরবরাহ করে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। সে হিসাবে লক্ষ্মীপুর পৌর শহরের পিডিবির গ্রাহক রয়েছে ৪২ হাজার, যার জন্য বিদ্যুতের চাহিদা রয়েছে ১৬-১৭ মেগাওয়াট। কিন্তু চাহিদার তুলনায় তাঁরা বর্তমানে বিদ্যুৎ পাচ্ছেন মাত্র ৭ মেগাওয়াট। এতে দিনে-রাতে মিলে প্রায় ১৮-১৯ ঘণ্টার বেশি হচ্ছে লোডশেডিং। প্রতি ঘণ্টায়-ঘন্টায় হচ্ছে লোডশেডিং। একই অবস্থা পল্লী বিদ্যুতেরও, যেখানে ২৪ ঘণ্টায় ৬ ঘণ্টাও বিদ্যুৎ পান না গ্রাহকরা।

লক্ষ্মীপুর পৌর শহরের বাসিন্দা তসলিম উদ্দিন বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যা পার করছে লক্ষ্মীপুরবাসী। বন্যায় বেড়েছে সাপের উপদ্রব। তারমধ্যে রাতে থাকেনা বিদ্যুৎ। এতে সাপের ভয়ে বিদ্যুৎবিহীন নির্ঘুম রাত কাটছে আমাদের। 

জেলা শহরের গৃহিণী আফরোজা আক্তার বলেন, দিনে ও রাতে সবসময় অব্যাহত থাকে লোডশেডিং। দুপুরে থেকে সন্ধ্যা পর্যন্ত বিদ্যুৎ পেয়েছি আধাঘন্টা। এতে অসহ্য গরমে ছোটো সন্তান নিয়ে বড় সন্ত্রনার মধ্যে রয়েছি। তাছাড়া ঘন-ঘন লোডশেডিং নষ্ট হচ্ছে বিদ্যুৎচালিত জিনিসপত্র।


পশ্চিম লক্ষ্মীপুর এলাকার বাসিন্দা জামাল, লোকমা ও সুফিয়ান বলেন, বিদ্যুৎ আমাদের সাথে লুকোচুরি খেলছে। মনে হয় ৪-৫ ঘণ্টাও বিদ্যুৎ পাই না। রাতে বিদ্যুৎ গেলে পানির মধ্যে চলাচল করতে খুবই কষ্ট হয়। তাঁর উপর রয়েছে সাপের ভয়। বিদ্যুৎবিহীন আমাদের বন্যার্তদের দুর্ভোগের শেষ নেই। 

লক্ষ্মীপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী নুরুল আমিন বলেন, আমাদের ৪২ হাজার গ্রাহকের জন্য পাচ্ছি মাত্র ৭ মেগাওয়াট। যেখানে আমাদের চাহিদা রয়েছে ১৬-১৭ মেগাওয়াট। তাঁর ভেতরে গুরুত্বপূর্ণ রয়েছে হাসপাতাল ও পৌরসভার পানির পাম্প। সেগুলো কাভার করে যা পারছি তা শিডিউল অনুযায়ী কাভার করছি। মূলত চাহিদার চেয়ে কম হওয়ায় লোডশেডিং হচ্ছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়