শিরোনাম
◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ সাবেক ছাত্রলীগ নেতা জাবিতে শিক্ষার্থীদের গণপিটুনির শিকার  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা ◈ বিদেশে ‘সরানো’ দুই লাখ কোটি টাকার খোঁজে বাংলাদেশ : ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদন ◈ আলজাজিরার অনুসন্ধান : যুক্তরাজ্যে ৩ হাজার কোটির সম্পত্তি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী (ভিডিও) ◈ প্রধান উপদেষ্টার সঙ্গী হচ্ছেন ৭ জন, আগে যেতেন ১৫০-২০০ : বড় ব্যতিক্রম ◈ চীন অত্যাধুনিক হেলিপোর্ট বানাচ্ছে অরুণাচল সীমান্তের কাছে, চাপে ভারত

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৯ রাত
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লক্ষ্মীপুরে ডিসি নিয়োগের একদিন পর বাতিল : নতুন ডিসি রাজীব কুমার 

জহিরুল ইসলাম শিবলু , লক্ষ্মীপুর প্রতিনিধি : নিয়োগের একদিন পর লক্ষ্মীপুর জেলা প্রশাসকের (ডিসি) নিয়োগের আদেশ বাতিল করেছে সরকার। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সিদ্ধান্ত জানিয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান বুধবার সাংবাদিকদের এ তথ্য জানান। 

এর আগে মঙ্গলবার লক্ষ্মীপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপসচিব সুফিয়া আক্তার রুমীকে। নিয়োগের একদিন পর  তাঁর নিয়োগ বাতিল করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব রাজীব কুমার সরকারকে লক্ষ্মীপুরের নতুন কেলা প্রশাসক হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। 

তিনি নাটোরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ার একদিন পর রদবদল করে তাঁকে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক করা হয়। 
গত ৯ ও ১০ সেপ্টেম্বর দুই দফায় ৫৯ জেলায় নতুন ডিসি নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছিল সরকার। এই নিয়োগের পর বিগত আমলে ‘বঞ্চিত’ একদল কর্মকর্তা জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে মঙ্গলবার হট্টগোল করেন।

পরে আট জেলার ডিসি নিয়োগ বাতিল করে সরকার সেগুলো হলো লক্ষ্মীপুর, জয়পুরহাট, কুষ্টিয়া, রাজশাহী, সিরাজগঞ্জ, শরীয়তপুর, দিনাজপুর ও রাজবাড়ী।

এ ছাড়া চার জেলায় ডিসি পদে যাঁদের নিয়োগ দেওয়া হয়েছিল, তাঁদের জেলা রদবদল করা হয়েছে। এর মধ্যে যাঁকে টাঙ্গাইলে দেওয়া হয়েছিল, তাঁকে পঞ্চগড়, যাঁকে নীলফামারীতে দেওয়া হয়েছিল, তাঁকে টাঙ্গাইল, যাঁকে নাটোরে দেওয়া হয়েছিল, তাঁকে লক্ষ্মীপুর এবং যাঁকে পঞ্চগড়ে নিয়োগ দেওয়া হয়েছিল, তাঁকে নীলফামারীতে ডিসি করা হয়েছে।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠিত হয়। এর পর থেকে সরকারি চাকরিতে বিভিন্ন পর্যায়ে পরিবর্তনে হাত দেয় সরকার। এরই ধারাবাহিকতায় জনপ্রশাসন, পুলিশ, শিক্ষা ক্যাডারসহ বিভিন্ন চাকরিতে ব্যাপক রদবদল হচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়