শিরোনাম
◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার ◈ নির্বাচন নিয়ে বিএনপির শীর্ষ পর্যায়ে মিশ্র বার্তা কেন ? ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস ◈ গিটেন্সের জোড়া গোল, শুভ সূচনা বরুসিয়া ডর্টমুন্ডের ◈ নারী বিশ্বকাপে কোনো ম্যাচ না জিতলেও দল পাবে ১ কোটি ৩৪ লাখ টাকা ◈ পিটিয়ে হত্যার আগে তোফাজ্জলকে ভাত খেতে দিয়েছিল ঢাবি শিক্ষার্থীরা ◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক !

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:২৫ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নাটোরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অনুষ্ঠানে 'ছাত্রদলের হামলা', আহত ১

নাটোরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং সন্ত্রাস, চাঁদাবাজ ও দুর্নীতির বিরুদ্ধে মতবিনিময় সভায় হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের তীর ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে।  বুধবার দুপুর ১২টার দিকে জেলা শহরের অনিমা চৌধুরী অডিটরিয়ামে এই ঘটনা ঘটে। এ সময় মঞ্চ ভাঙচুর করা হয়।

এ সময় কেন্দ্রীয় সমন্বয়ক মো. মাহিন সরকার, কুররাতুল আইন কানিজ, ইফতেখার আলম, ফয়সাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। এ ঘটনায় একজন আহত হয়েছেন। তবে তাঁর নাম-পরিচয় জানা যায়নি। আজ বিকেলে এন এস কলেজ মাঠে ডাকা বৈষম্যবিরোধী ছাত্রদের সমাবেশস্থল ঘিরে রেখেছে পুলিশ।

আয়োজক সূত্রে জানা গেছে, অনিমা চৌধুরী অডিটরিয়ামে ছাত্র আন্দোলনে নাটোরে নিহত শিক্ষার্থীদের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর আলোচনা শুরু হলে অন্য শিক্ষার্থীদের আরেকটি পক্ষ সেখানে ঢুকে পড়ে। এরপর সবাইকে চেয়ারে বসতে বলা হলে উল্টো আয়োজকদের সঙ্গে ক্ষোভ দেখায় তারা। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। এ সময় ঢাকার সমন্বয়কেরা সবাইকে শান্ত হওয়ার আহ্বান জানিয়েও ব্যর্থ হন। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে শিক্ষার্থীদের একটি পক্ষের দাবি, যারা প্রকৃতপক্ষে নাটোরের আন্দোলনে আহত হয়েছে, আজকের আয়োজনে তাদের না রাখায় ক্ষিপ্ত হন শিক্ষার্থীরা। ফলে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। তাঁরা ছাত্র সমন্বয়ক পরিচয় দিয়ে নাটোরের কয়েকজন ছাত্রের বিরুদ্ধে চাঁদাবাজি ও অনৈতিক সুবিধা নেওয়ার প্রতিবাদও করেন।

শুরুতে ছাত্র আন্দোলনের নেতৃত্ব দেওয়া শিশির মাহমুদ বলেন, ছাত্রদল ও ছাত্রলীগের ছেলেরা একযোগে ঢুকে বিশৃঙ্খলা করেছে।

এ ব্যাপারে বক্তব্য জানতে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিনকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি। উৎস: আজকের পত্রিকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়