শিরোনাম
◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত ◈ ম্যাজিস্ট্রেসি পাওয়ার: সেনা কর্মকর্তাদের ডিসির কাছে জবাবদিহি করতে হবে  ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত ◈ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: মারধরের ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী  ◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:০৬ বিকাল
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পটিয়া বাইপাস সড়কে বাড়ছে চুরি-ছিনতাই

মোহাম্মদ শাহজাহান চৌধুরী, পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়া উপজেলার একমাত্র বাইপাস সড়ক যেন ভয়ানক ক্রাইম জোনে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিন রাতে ও দিনে ঘটছে চুরি, ছিনতাইসহ নানা ধরনের অপরাধ। সড়কটি পৌর সদর ও পার্শ্ববর্তী ভাটিখাইন এবং কচুয়াই ইউনিয়নের ঘেঁষে যাওয়ার কারণে অপরাধীরা খুব সহজে চুরি, ছিনতাই করে নিরাপদে ফিরে যাচ্ছে। স্থানীয় লোকজন ও কক্সবাজার, বান্দরবান এবং দক্ষিণ চট্টগ্রামের যাত্রীরা ভয়ে থাকেন।

গুরুত্বপূর্ণ এই সড়কটিতে আলোর (বাতি) ব্যবস্থা না করায় অপরাধীদের নিরাপদ ঠিকানা হয়েছে। অস্ত্রের ভয় দেখিয়ে দূরপাল্লার গাড়ি থেকে যাত্রী নামিয়ে ছিনতাই, মোটরসাইকেল ছিনতাই, পণ্যবহনকারী গাড়ি থামিয়ে ইতোমধ্যে মালামাল লুটের ঘটনা ঘটেছে। সর্বশেষ গত ২৭ জুলাই দুপুর দেড়টার দিকে পটিয়া বাইপাসের ফারুকী পাড়া পয়েন্টে চট্টগ্রামুখী দূরপাল্লার পূরবী চেয়ারকোচ থামিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে ২১ ক্যারেটের ৬৫ ভরি স্বর্ণ ছিনতাইয়ের ঘটনা ঘটে। 

এ সড়কে প্রায় প্রতিদিন চুরি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধের কারণে আইনশৃঙখলা আরো অবনতি হতে পারে। স্থানীয় লোকজন সেনাবাহিনী ও অন্তর্বর্তীকালীন সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে, খামারির গরু চুরির দায়ে যীশু দে নামের একজনকে পুলিশ শনিবারে দুই দিনের রিমান্ডে এনেছেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলে চাঞ্চল্যকর নানা তথ্য মিলবে বলে খামারিরা জানান।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১লা জুন সড়ক ও জনপথ (সওজ) এর অর্থায়নে পটিয়া বাইপাস সড়কের কাজ শুরু হয়। কাজ শেষে ২০১৯ সালে সড়কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। সড়কটি উদ্বোধনের ৪ বছর পরও সড়ক বাতি লাগানো হয়নি। ৫ কিলোমিটারের এ সড়কে এখনো কয়েকটি ঝুঁকিপূর্ণ কয়েকটি বাঁক ও নির্জনস্থান রয়েছে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়