শিরোনাম
◈ এবার গোপন কক্ষের বিষয়ে মুখ খুললেন ভাইরাল হওয়া মালা খান ◈ ২৮ হাজার টাকা চাওয়া হচ্ছে এক হালি ইলিশের দাম  ◈ আমেরিকার ব্রিফিংয়ে বাংলাদেশে শীর্ষ সন্ত্রাসীদের মুক্তির প্রসঙ্গ ◈ লস অ্যাঞ্জেলসের হয়ে খেলবেন সাকিব, তামিম টেক্সাসে ◈ সিরাজগঞ্জে যুবকের লাশ উদ্ধার ◈ বাড্ডায় নারীর রহস্যজনক মৃত্যু, হাসপাতালে রেখে পালালেন স্বামী ◈ ভাষানটেক থানার হত্যা মামলায় ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ৭ দিনের রিমান্ডে ◈ বাংলাদেশকে ১০০ কোটি ইউরো দেবে জার্মানি: সৈয়দা রিজওয়ানা হাসান ◈ ২৬ তারিখ নিয়ে এত আলোচনা কেন? কী ঘটবে ◈ বাংলাদেশকে নিয়ে ভারতে ৪ দিনের বৈঠক বসছেন ভারতীয় নৌবাহিনীর কমান্ডাররা (ভিডিও)

প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:০৬ বিকাল
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পটিয়া বাইপাস সড়কে বাড়ছে চুরি-ছিনতাই

মোহাম্মদ শাহজাহান চৌধুরী, পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের পটিয়া উপজেলার একমাত্র বাইপাস সড়ক যেন ভয়ানক ক্রাইম জোনে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিন রাতে ও দিনে ঘটছে চুরি, ছিনতাইসহ নানা ধরনের অপরাধ। সড়কটি পৌর সদর ও পার্শ্ববর্তী ভাটিখাইন এবং কচুয়াই ইউনিয়নের ঘেঁষে যাওয়ার কারণে অপরাধীরা খুব সহজে চুরি, ছিনতাই করে নিরাপদে ফিরে যাচ্ছে। স্থানীয় লোকজন ও কক্সবাজার, বান্দরবান এবং দক্ষিণ চট্টগ্রামের যাত্রীরা ভয়ে থাকেন।

গুরুত্বপূর্ণ এই সড়কটিতে আলোর (বাতি) ব্যবস্থা না করায় অপরাধীদের নিরাপদ ঠিকানা হয়েছে। অস্ত্রের ভয় দেখিয়ে দূরপাল্লার গাড়ি থেকে যাত্রী নামিয়ে ছিনতাই, মোটরসাইকেল ছিনতাই, পণ্যবহনকারী গাড়ি থামিয়ে ইতোমধ্যে মালামাল লুটের ঘটনা ঘটেছে। সর্বশেষ গত ২৭ জুলাই দুপুর দেড়টার দিকে পটিয়া বাইপাসের ফারুকী পাড়া পয়েন্টে চট্টগ্রামুখী দূরপাল্লার পূরবী চেয়ারকোচ থামিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে ২১ ক্যারেটের ৬৫ ভরি স্বর্ণ ছিনতাইয়ের ঘটনা ঘটে। 

এ সড়কে প্রায় প্রতিদিন চুরি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধের কারণে আইনশৃঙখলা আরো অবনতি হতে পারে। স্থানীয় লোকজন সেনাবাহিনী ও অন্তর্বর্তীকালীন সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে, খামারির গরু চুরির দায়ে যীশু দে নামের একজনকে পুলিশ শনিবারে দুই দিনের রিমান্ডে এনেছেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলে চাঞ্চল্যকর নানা তথ্য মিলবে বলে খামারিরা জানান।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১লা জুন সড়ক ও জনপথ (সওজ) এর অর্থায়নে পটিয়া বাইপাস সড়কের কাজ শুরু হয়। কাজ শেষে ২০১৯ সালে সড়কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। সড়কটি উদ্বোধনের ৪ বছর পরও সড়ক বাতি লাগানো হয়নি। ৫ কিলোমিটারের এ সড়কে এখনো কয়েকটি ঝুঁকিপূর্ণ কয়েকটি বাঁক ও নির্জনস্থান রয়েছে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়