শিরোনাম
◈ গুমের তদন্ত কমিশন ক্ষমতা পেল আয়নাঘর পরিদর্শনের ◈ আবােরা নেতাকর্মীদের জরুরী নির্দেশনা দিলো আওয়ামী লীগ ◈ আদমি পার্টির অতীশি মারলেনা হচ্ছেন দিল্লির নতুন মুখ্যমন্ত্রী ◈ রিজার্ভের পতন থামিয়ে দিলো রেমিট্যান্সের প্রবাহ : বাংলাদেশ ব্যাংক ◈ আমরা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক স্থিতিশীল রাখতে চাই : ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী (ভিডিও) ◈ রাজনৈতিক দল গঠন নিয়ে যা বললেন আসিফ মাহমুদ ◈ কেউ যদি এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারেন শাস্তি মাথা পেতে নেবো: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ◈ আমার জয় বাংলা, জয় হিন্দ বক্তব্য ম্যানিপুলেট করা হয়েছে, আমি ক্যান্সারে আক্রান্ত : আদালতে মোজাম্মেল বাবু ◈ উত্তরায় ছাত্র-জনতার ওপর গুলি চালানো যুবলীগ নেতা রুবেল গ্রেপ্তার ◈ ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে শান্ত ও মুমিনুলের ব্যাটে রান দেখতে চান

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৪৫ দুপুর
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থীদের তোপের মুখে তিন রেল কর্মচারী বরখাস্ত

রিয়াদ ইসলাম,. ঈশ্বরদী (পাবনা) থেকে: ঢালারচর এক্সপ্রেস ট্রেনে দায়িত্বরত তিন রেল কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে। রোববার পাবনার ঢালারচর থেকে চাঁপাইনবাবগঞ্জ অভিমুখী ঢালারচর এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

গতকাল সোমবার বরখাস্তকৃত রেল কর্মচারীরা হলেন- ট্রেন পরিচালক (গার্ড) মো. জাকারিয়া সোহাগ, টিকিট পর্যবেক্ষক (টিটিই) মো. গোলাম কিবরিয়া ও পরিচালক (এটেনডেন্ট) মো. গোলাম নবী মোল্লা।


রেল কর্মকর্তারা জানান, ঢালারচর ট্রেনে দায়িত্বরত এটেনডেন্ট (পরিচালক) মো. গোলাম নবী মোল্লা একজন বিনা টিকেটের যাত্রীর কাছ থেকে টিকিট না দিয়ে ভাড়া আদায় করছিলেন। এসময় ওই ট্রেনে যাত্রারত কয়েকজন ছাত্র গোলাম নবী মোল্লার অনৈতিকভাবে টাকা গ্রহণের বিষয়টির প্রতিবাদ জানান এবং তাকে আটকে রেখে ট্রেনে কর্তব্যরত পরিচালক ও টিটিইকে খবর দেন।

তারা ঘটনাস্থলে এলে ছাত্ররা গোলাম নবী মোল্লার তাৎক্ষণিক বরখাস্ত ও পরবর্তী স্টেশনে ট্রেন থেকে নামিয়ে দেওয়ার দাবি জানান। ছাত্ররা তাৎক্ষণিক পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক আহম্মেদ হোসেন মাসুমের সঙ্গে মুঠোফোনে কথা বলেন।
ছাত্রদের দাবির মুখে তাৎক্ষণিক মো. গোলাম নবী মোল্লাকে সাময়িক বরখাস্ত করে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। পরবর্তীতে ট্রেন রাজশাহী স্টেশনে পৌঁছালে ছাত্ররা ট্রেন পরিচালক জাকারিয়া সোহাগকে সঙ্গে নিয়ে পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপকের কার্যালয়ে যান। ছাত্ররা সেসময় ট্রেন পরিচালক জাকারিয়া সোহাগ ও টিটিই গোলাম কিবরিয়াকে দায়িত্বে অবহেলার জন্য বরখাস্তের দাবি জানান। সেসময় পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপকের নিদের্শক্রমে ট্রেনের পরিচালক জাকারিয়া সোহাগ ও টিটিই গোলাম কিবরিয়াকে পাকশী বিভাগীয় কার্যালয় সাময়িক বরখাস্ত করে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক আহম্মদ হোসেন মাসুম বলেন, এ ঘটনার সময় আমি ঢাকাতে ছিলাম। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ কমার্সিয়াল ম্যানেজার সূজিত কুমার বিশ্বাসকে দায়িত্ব দিয়েছিলাম। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়