শিরোনাম
◈ কেউ যদি এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারেন শাস্তি মাথা পেতে নেবো: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ◈ আমার জয় বাংলা, জয় হিন্দ বক্তব্য ম্যানিপুলেট করা হয়েছে, আমি ক্যান্সারে আক্রান্ত : আদালতে মোজাম্মেল বাবু ◈ উত্তরায় ছাত্র-জনতার ওপর গুলি চালানো যুবলীগ নেতা রুবেল গ্রেপ্তার ◈ ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে শান্ত ও মুমিনুলের ব্যাটে রান দেখতে চান ◈ আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষকদের দাবি এটাই বাংলাদেশের সেরা টেস্ট দল ◈ আশুলিয়ায় শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে নিহত ১ ◈ মণিপুরকে কেন শান্ত করতে পারছে না ভারত? ◈ ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক ◈ চাঁদাবাজির প্রতিবাদ করায় ব্যবসায়ী খুন ◈ অবৈধ অভিবাসী ধরতে অভিযানের ঘোষণা, উদ্বেগ বাংলাদেশি কমিউনিটিতে

প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৩৪ রাত
আপডেট : ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৩৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হোমনায় খেয়ানৌকা ডুবে ২ শিক্ষার্থীর মুত্যু

 

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা :  কুমিল্লার হোমনায় স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে নদী পার হতে গিয়ে খেয়ানৌকা ডুবে সামিয়া নামের দুই শিক্ষার্থী মারা গেছেন। মৃত দুই শিক্ষার্থ বাঞ্ছারামপুর উপজেলার চরলহনীয়া গ্রামের মো. গোলাম মোস্তফার মেয়ে সামিয়া আক্তার (১২) ও মো. মুসা মিয়ার মেয়ে সামিয়া আক্তার (১৪)। এরা দুজনেই হোমনা উপজেলার রামকৃষ্ণপুর কামাল স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। 

সোমবার বিকেলে উপজেলার কানাই সাহা ঘাট সংলগ্ন তিতাস নদীতে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান,  প্রতিদিনের মতো ওই দিনও ২০- ২৫ জন শিক্ষার্থী খেয়া নৌকাযোগে নদী পার হয়ে বাড়ি ফিরছিলেন।  ২০-২৫ জন ছাত্রীবোঝাই খেয়ানৌকাটি কানাই সাহ ঘাট থেকে ছেড়ে নদীর মাঝামাঝি যেতেই পাশ দিয়ে একটি ইঞ্চিনচালিত ট্রলার দ্রুত গতিতে রামচন্দ্রপুরের উদ্দেশ্যে যাচ্ছিল। ওই ট্রলারে সৃষ্ট প্রকাণ্ড ঢেউয়ে খেয়ানৌকাটি ডুবে যায়। সঙ্গে সঙ্গে নৌকায় থাকা সব ছাত্রী পানিতে পড়ে যায়। এর মধ্যে তিন শিক্ষার্থী পানিতে ডুবে যায়। ঘাটে থাকা স্থানীয় লোকজন ও অন্য সাঁতার জানা অন্য শিক্ষার্থীরা ডুবে যাওয়া একজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করতে পারলেও বাকী দুজনকে উদ্ধার করা সম্ভব হয়নি। 

স্থানীয় লোকজন নদীতে খোঁজাখুঁজি করে এক ঘণ্টা পর তলিয়ে যাওয়া সামিয়া নামের দুই শিক্ষার্থীকে উদ্ধার করেন। সঙ্গে সঙ্গে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে বাঞ্ছারামপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন বলেন, খেয়ানৌকায় নদী পার হতে গিয়ে দুই জন শিক্ষার্থী তিতাস নদীতে ডুবে মারা গেছেন। কারও কোনো অভিযোগ না থাকায় আইনি কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়