শিরোনাম

প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:২৪ বিকাল
আপডেট : ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রাম বন্দরে দুই জাহাজের সংঘর্ষ

চট্টগ্রাম বন্দরের আলফা অ্যাংকরেজে একটি জাহাজের সঙ্গে অন্য একটি জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে সংঘর্ষে জাহাজ দুটির বড় ধরনের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে পানামা পতাকাবাহী বাল্ক ক্যারিয়ার  MV. NAVIOS CELESTIAL এর নোঙর সরে লাইবেরিয়ার পতাকাবাহী আরেকটি বাল্ক ক্যারিয়ার MV. FRIENDLY ISLANDS এর সঙ্গে সংঘর্ষ হয়।

বন্দর কর্তৃপক্ষের উপসংরক্ষক (নৌ বিভাগ) ফরিদুল আলম বিষয়টি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, দুপুর ২টার দিকে পানামার পতাকাবাহী এমভি ন্যাভিয়াস চেলেশিয়াল জাহাজটি বন্দরের আলফা অ্যাংকরেজে নোঙর ফেলার সময় সেখানে আগে থেকে নোঙর করে থাকা লাইবেরিয়ার পতাকাবাহী এমভি ফ্রেন্ডলি আইল্যান্ডস জাহাজের সামনের অংশে ধাক্কা দেয়। পরে এমভি ন্যাভিয়াস চেলেশিয়াল জাহাজের প্রপেলার ফ্রেন্ডলি আইল্যান্ডস জাহাজের নোঙরের আটকে যায়। এরপর খবর পেয়ে একটি লাইটার জাহাজের সহায়তায় জাহাজ দুটিকে সরানো হয়।

বন্দর কর্তৃপক্ষের উপসংরক্ষক (নৌ বিভাগ) ফরিদুল আলম বলেন, দুর্ঘটনার পর জাহাজটির নোঙর অবস্থান পরিবর্তন করা হয়েছে। ওই স্থান থেকে সরানোর পর জাহাজ দুটি এখন নিরাপদ স্থানে নোঙর করেছে। সংঘর্ষে জাহাজ দুটির সামান্য অবকাঠামোগত ক্ষয়ক্ষতি হয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়