শিরোনাম
◈ সরকার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে: উপদেষ্টা ফারুক-ই-আজম ◈ বিদেশে পণ্য পাঠাতে প্রতিবেশী দেশে ঝুঁকছেন ব্যবসায়ীরা, শাহজালালে কার্গো ব্যয় বেশি ◈ মুরগি-ডিমের নতুন দাম নির্ধারণ করল সরকার ◈ ভারতীয় আধিপত্যের কাছে আত্মসমর্পণ করেছেন হাসিনা: পাকিস্তানের রাষ্ট্রীয় পত্রিকা দ্যা ডন ◈ নামের অক্ষর দিয়ে সংবাদ লেখায় বিএনপি নেতার মামলা ◈ পাট চাষ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন পলাশের চাষিরা ◈ বেড়িবাঁধের রাস্তাটি আছে বলেই বেঁচে আছি, পানিবন্দি দুই শতাধিক পরিবার ◈ যুবদল নেতার জামিন নামঞ্জুর করায় আদালতে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক ◈ বিশ্বব্যাংক ও এডিবি থেকে আড়াই বিলিয়ন ডলার ঋণ পাচ্ছে বাংলাদেশ ◈ ‘তুমি কে আমি কে রাজাকার রাজাকার’ স্লোগানে আবারও প্রকম্পিত ঢাবি

প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:৫৯ রাত
আপডেট : ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৫৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, ৭০ কারখানায় ছুটি ঘোষণা

ঢাকার আশুলিয়ার পোশাক কারখানাগুলোতে বিভিন্ন দাবিতে শ্রমিকদের বিক্ষোভের পর অন্তত ৭০টি কারখানায় ছুটি ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ। বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে কারখানায় কাজে যোগ দেয়ার পর সেখান থেকে বেরিয়ে এসে বিক্ষোভ ও ইটপাটকেল ছোড়ার পর উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। পরে সেখানকার কারখানাগলোতে ছুটি ঘোষণা করা হয়েছে। এ তথ্য জানিয়েছে শিল্পাঞ্চল পুলিশ।

শ্রমিকরা সড়কে অবস্থান করায় বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে শিল্প পুলিশ, সেনাবাহিনী এবং বিজিবির সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। 

কারখানাগুলো ছুটি ঘোষণার পরেও শ্রমিকরা বেরিয়ে অন্যান্য কারখানাগুলোর সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন ও ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে সেসব কারখানা কর্তৃপক্ষও ছুটি ঘোষণা করতে বাধ্য হয়। দুপুর ২টা পর্যন্ত এই অঞ্চলের অন্তত ৭০টি ছোট-বড় পোশাক কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম জানান, শ্রমিকদের বিক্ষোভের কারণে জিরাবো পর্যন্ত প্রায় ৭০টি কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে। শ্রমিকরা এখনো সড়কে রয়েছেন। পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সূত্র : বনিকবার্তা

  • সর্বশেষ
  • জনপ্রিয়