শিরোনাম
◈ আপা আপা বলা তানভীর: আ. লীগ দ্বারা নির্যাতিত দাবি করে যুক্তরাষ্ট্রে আশ্রয় পেয়েছেন! ◈ ৭ হাজার ১৪ কোটি টাকার রেমিট্যান্স এলো মাত্র সাত দিনে ◈ প্রবাসীর মৃত্যুর ক্ষতিপূরণেও এবার মিলবে প্রণোদনা ◈ ফের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্রের ১ নম্বর ইউনিট চালু ◈ যেদিন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ◈ সংস্কার, সংলাপ ও নির্বাচন নিয়ে যে প্রক্রিয়ায় এগুবে অন্তর্বর্তী সরকার, জানালেন রিজওয়ানা ◈ ফেসবুকে চিত্রনায়ক নাঈমের স্ট্যাটাস ঢাকায় জিন্নাহর মৃত্যুবার্ষিকী পালন নিয়ে , যা লিখলেন ◈ সংস্কার প্রয়োজন সংবিধানের ৭০ অনুচ্ছেদের: অ্যাটর্নি জেনারেল ◈ ফাতিমা কেন উপদেষ্টা নাহিদের বোন পরিচয় দিয়েছিলেন, জানালেন নিজেই  ◈ বিশ্ববাজারে তিন বছরে সর্বনিম্ন তেলের দাম

প্রকাশিত : ২৩ আগস্ট, ২০২৪, ১২:৩৩ দুপুর
আপডেট : ২৪ আগস্ট, ২০২৪, ১১:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লা, নোয়াখালীসহ ৭ অঞ্চলে ৬০ কি.মি. বেগে ঝড়ো বৃষ্টির আভাস

কুমিল্লা, নোয়াখালীসহ দেশের ৭টি অঞ্চলে ঝড়ো বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। আজ শুক্রবার (২৩ আগস্ট) আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। 

পূর্বাভাসে বলা হয়েছে, আজ দুপুর ১টার মধ্যে খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। 

পূর্বাভাসে আরো বলা হয়, এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে গতকাল সকালে আবহাওয়া অধিদপ্তর নতুন করে ৪৮ ঘণ্টার ভারি বর্ষণের সতর্কতা জারি করেছে। সতর্কবার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও শনিবার সকাল ১০টা পর্যন্ত ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারি (৮৯ মিলিমিটার বা বেশি) বর্ষণ হতে পারে। এতে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও পাহাড় বা ভূমিধসের আশঙ্কাও রয়েছে।

গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কক্সবাজারে, ২৭৫ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের হিসাবে এটি অতিভারি (৮৯ মিলিমিটার বা বেশি) বর্ষণ। কুমিল্লায় ১৯৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। চট্টগ্রাম বিভাগে অবস্থিত আবহাওয়া অধিদপ্তরের ১৫টি পর্যবেক্ষণাগারের অন্তত সাতটিতেই অতিভারি বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়