শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ২৩ আগস্ট, ২০২৪, ০১:০৬ রাত
আপডেট : ২৩ আগস্ট, ২০২৪, ০১:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গর্জনিয়া-কচ্ছপিয়ার লক্ষাধিক মানুষ পানিবন্দি, পানিতে ভেসে শিশুসহ নিখোঁজ ৪

হাবিবুর রহমান সোহেল,কক্সবাজার : টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে বন্যা পরিস্থিতি তীব্র আকার ধারণ করেছে কক্সবাজারের রামু উপজেলায়। সবচেয়ে ভয়াবহ অবস্থা দাঁড়িয়েছে উপজেলার গর্জনিয়া, কচ্ছপিয়া, ঈদগড় ও কাউয়ারখোপ ইউনিয়নে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল ১১টার দিকে বন্যার পানির স্রোতে ভেসে গেছে- রামুর গর্জনিয়া ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের দুজন যুবক ও শিশুসহ ৪ জন। তারা হলেন, পূর্বজুমছড়ি গ্রামের ছৈয়দ হোসেনের ছেলে আমজাদ হোসেন (২২) এবং ছালেহ আহমদের ছেলে রবিউল আলম (৩৫)। বাকী দুজনের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবুল কাসেম বলেন, পূর্বজুমছড়ি কবরস্থান সড়ক পার হতে গিয়ে পানির স্রোতে আমজাদ হোসেন এবং নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়নের বাঁকখালীতে পানির স্রোতে রবিউল আলম ভেসে গেছেন। রবিউল দোছড়ি ইউনিয়নের বাঁকখালীতে কাজ করতেন বলে নিশ্চিত করেন ইউপি সদস্য অন্যদিকে বন্যার পানিতে তলিয়ে গেছে বাড়িঘর, রাস্তাঘাট, ফসলি জমি।

গর্জনিয়া, কচ্ছপিয়া ও কাউয়ারখোপ ইউনিয়নের অন্তত লক্ষাধিক মানুষ বর্তমানে পানিবন্দি অবস্থায় রয়েছে। বাঁকখালী নদীর অব্যাহত ভাঙনে হুমকির মুখে পড়েছে গর্জনিয়ার মাঝিরকাটা, পূর্ববোমাংখিল গ্রাম এবং ক্যাজরবিল জামে মসজিদ ও প্রাচীন কবরস্থান। পানিতে তলিয়ে গেছে, কচ্ছপিয়া ইউনিয়নের তিতার পাড়া, ডিককুল, শুকমনিয়া, মৌলভির কাটা, হাজির পাড়া, চাকমার কাটা, ফাক্রির কাটাসহ অনেক এলাকা।

এসব এলাকায় খাবার পানি ও শুকনো খাবার সংকট দেখা দিয়েছে। রামু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা পরিষদের নবনিযুক্ত প্রশাসক মো. রাশেদুল ইসলামকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়