শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ২২ আগস্ট, ২০২৪, ১২:২৭ রাত
আপডেট : ২২ আগস্ট, ২০২৪, ১২:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারত থেকে আসা ঢলে ভেঙে পড়লো গোমতীর বেইলি সেতু

ভারত থেকে আসা ঢলের তীব্র স্রোতে কুমিল্লার তিতাসে গোমতী নদীর ওপর নির্মিত বেইলি সেতুটি ভেঙে গেছে। বুধবার (২১ আগস্ট) বিকেলে উপজেলার আসমানিয়া বাজারসংলগ্ন কাঠের সেতু এলাকায় এ ঘটনা ঘটে।

তিতাস উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমাইয়া মমিন সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন। খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার রায়পুর-মাছিমপুর সড়কের আসমানিয়া বাজারসংলগ্ন গোমতী নদীতে ৭৫.০৬ মিটার দৈর্ঘ্যের সেতু নির্মাণকাজ হাতে নেওয়া হয়েছে। এ কারণে গোমতী নদীর ওপরে পুরোনো বেইলি সেতুটি সরিয়ে এর পাশেই বিকল্প চলাচলের জন্য একটি বেইলি সেতু নির্মাণ করা হয়। এটি দিয়ে উপজেলার লক্ষাধিক মানুষ যাতায়াত করেন।

বুধবার সকাল থেকে হঠাৎ করে গোমতী নদীর পানি বাড়তে থাকে। দুপুরের দিকে পানির প্রবাহ বেড়ে প্রবল আকার ধারণ করে। বিকেলে স্রোতে সেতুটি ভেঙে নদীতে তলিয়ে যায়।

নারান্দিয়া ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান খোকা বলেন, এরআগে গত ২৯ মে বালুবাহী একটি বাল্কহেডের ধাক্কায় বেইলি সেতুটি ভেঙে যায়। পুনরায় এটি সংস্কার করে মানুষ চলাচলের উপযোগী করে তোলে সড়ক ও জনপদ বিভাগ। আজ পানির তীব্র স্রোতে সেতুটি আবার ভেঙে গেলো। বিষয়টি উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে।

ইউএনও সুমাইয়া মমিন বলেন, স্থানীয়রা বিষয়টি আমাকে জানিয়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। সূত্র : জাগোনিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়