শিরোনাম
◈ খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার বিষয়ে যা বললেন চিকিৎসক জাহিদ ◈ ব্যবসা করা একটা সংগ্রাম, এ সংগ্রামটা আমরা সহজ করব: ড. ইউনূস ◈ ‌আ.লীগ রাতে কালনাগিনী, দিনের বেলায় ওঝা: মামুনুল হক ◈ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, বন্যার শঙ্কা ৮ জেলায় ◈ বরগুনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে পেটালো অন্য পক্ষ ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর মোবাইল ফোন চুরি ◈ বোন পরিচয়ে আল জাজিরায় কথা বলা সেই তরুণী কে, জানালেন উপদেষ্টা নাহিদ ◈ শিক্ষার্থী তাইম হত্যা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ বিচার দাবিতে  ◈ গণঅভ্যুত্থানে শহিদদের স্মরণে সেই সভা স্থগিত ◈ ভারতের সঙ্গে ভালো সম্পর্ক ছাড়া আমাদের গত্যন্তর নাই, তাদেরও গত্যন্তর নাই: ডয়চে ভেলেকে ড. ইউনূস

প্রকাশিত : ২২ আগস্ট, ২০২৪, ১২:২৭ রাত
আপডেট : ২২ আগস্ট, ২০২৪, ১২:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারত থেকে আসা ঢলে ভেঙে পড়লো গোমতীর বেইলি সেতু

ভারত থেকে আসা ঢলের তীব্র স্রোতে কুমিল্লার তিতাসে গোমতী নদীর ওপর নির্মিত বেইলি সেতুটি ভেঙে গেছে। বুধবার (২১ আগস্ট) বিকেলে উপজেলার আসমানিয়া বাজারসংলগ্ন কাঠের সেতু এলাকায় এ ঘটনা ঘটে।

তিতাস উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমাইয়া মমিন সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন। খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার রায়পুর-মাছিমপুর সড়কের আসমানিয়া বাজারসংলগ্ন গোমতী নদীতে ৭৫.০৬ মিটার দৈর্ঘ্যের সেতু নির্মাণকাজ হাতে নেওয়া হয়েছে। এ কারণে গোমতী নদীর ওপরে পুরোনো বেইলি সেতুটি সরিয়ে এর পাশেই বিকল্প চলাচলের জন্য একটি বেইলি সেতু নির্মাণ করা হয়। এটি দিয়ে উপজেলার লক্ষাধিক মানুষ যাতায়াত করেন।

বুধবার সকাল থেকে হঠাৎ করে গোমতী নদীর পানি বাড়তে থাকে। দুপুরের দিকে পানির প্রবাহ বেড়ে প্রবল আকার ধারণ করে। বিকেলে স্রোতে সেতুটি ভেঙে নদীতে তলিয়ে যায়।

নারান্দিয়া ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান খোকা বলেন, এরআগে গত ২৯ মে বালুবাহী একটি বাল্কহেডের ধাক্কায় বেইলি সেতুটি ভেঙে যায়। পুনরায় এটি সংস্কার করে মানুষ চলাচলের উপযোগী করে তোলে সড়ক ও জনপদ বিভাগ। আজ পানির তীব্র স্রোতে সেতুটি আবার ভেঙে গেলো। বিষয়টি উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে।

ইউএনও সুমাইয়া মমিন বলেন, স্থানীয়রা বিষয়টি আমাকে জানিয়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। সূত্র : জাগোনিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়