শিরোনাম
◈ ব্যবসা করা একটা সংগ্রাম, এ সংগ্রামটা আমরা সহজ করব: ড. ইউনূস ◈ ‌আ.লীগ রাতে কালনাগিনী, দিনের বেলায় ওঝা: মামুনুল হক ◈ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, বন্যার শঙ্কা ৮ জেলায় ◈ বরগুনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে পেটালো অন্য পক্ষ ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর মোবাইল ফোন চুরি ◈ বোন পরিচয়ে আল জাজিরায় কথা বলা সেই তরুণী কে, জানালেন উপদেষ্টা নাহিদ ◈ শিক্ষার্থী তাইম হত্যা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ বিচার দাবিতে  ◈ গণঅভ্যুত্থানে শহিদদের স্মরণে সেই সভা স্থগিত ◈ ভারতের সঙ্গে ভালো সম্পর্ক ছাড়া আমাদের গত্যন্তর নাই, তাদেরও গত্যন্তর নাই: ডয়চে ভেলেকে ড. ইউনূস ◈ লেফটেন্যান্ট জেনারেল মজিবুর বরখাস্ত ও সাইফুল বাধ্যতামূলক অবসরে

প্রকাশিত : ২১ আগস্ট, ২০২৪, ১০:৩৯ রাত
আপডেট : ২১ আগস্ট, ২০২৪, ১০:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে বিএনপির দুপক্ষের সংঘর্ষে একজন নিহত

ফরিদপুরের নগরকান্দায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে কবির ভূঁইয়া (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ নেতাকর্মী। নিহত কবির বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সমর্থক বলে জানা গেছে।

আজ বুধবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত সংঘর্ষ হয়। সংঘর্ষে কবির গুরুতর আহত হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান। নিহত কবির উপজেলার ছাগলদি গ্রামের আবুল বসার ভূঁইয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল তার নিজ এলাকা ফরিদপুরের নগরকান্দা যাচ্ছিলেন। পথে বিভিন্ন জায়গায় পথসভা করেন তিনি। নগরকান্দাতেও তার একটি পথসভা করার কথা ছিল। কিন্তু বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের সমর্থকদের বাঁধায় পথসভা পণ্ড হয়ে যায় এবং দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। সকাল ১০টায় শুরু হওয়া সংঘর্ষ দুপুর ১২টা পর্যন্ত চলে। এ ঘটনায় অনেক নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কৃষক দল নেতা শহিদুল ইসলাম বাবুল বলেন, আমি নগরকান্দায় আমার বাড়িতে যাচ্ছিলাম। কিন্তু তারা আমাকে বাড়িতে যেতে দেবে না। আমার পথে বাঁধা দেয়। দেশীয় অস্ত্র নিয়ে আমার নেতাকর্মীদের ওপর হামলা চালায়। আমার নেতাকর্মীদের ওপর গুলি ছুঁড়ে। আমার অনেক নেতাকর্মী আহত হয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।

ফরিদপুর নগরকান্দা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান শাকিল বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়