শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০২ মে, ২০২২, ০৭:৪২ বিকাল
আপডেট : ০২ মে, ২০২২, ০৭:৪২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের আটক বাঁশখালীর ৩২ জেলে পরিবারকে প্রশাসনের ঈদ উপহার

কল্যাণ বড়ুয়া: [২] বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে কুয়াশার কারনে ভারত সীমান্তে ডুকে পড়ায় চট্টগ্রামের বাঁশখালীর ৩২ জেলে ভারতীয় কোস্ট গার্ডের হাতে আটক রয়েছে। বাঁশখালীর শীলকুপের পশ্চিম মনকিচর এলাকার নুরুল আবছার কোম্পানীর মালিকাধীন ‘এফ.বি. সোনার মদিনা-২’ এর জেলেরা। জানা যায় এর মালিক নুরুল আবছার।

[৩] কোম্পানীর মালিকাধীন ‘এফ.বি. সোনার মদিনা-২’ ফিশিং জানান, জেলেরা ৬ ফেব্রয়ারি বাঁশখালীর চাম্বলের বাংলাবাজার ঘাট থেকে সাগরে মাছ ধরার জন্য বঙ্গোপসাগরে রওনা দেয়। পরে ১৫ ফেব্রয়ারির দিকে মাছ ধরতে গিয়ে কুয়াশার কারনে ভারতীয় সীমানায় ডুকে পড়ায় বাঁশখালীর ১টি সহ আরো ২টি বাংলাদেশী ফিশিং বোট সীমান্তে অতিক্রম করায় তাদের আটক করে ভারতীয় কোস্ট গার্ড। 

[৪] এদিকে ভারতীয় জেলে আটক শীলকুপের জেলে পরিবারকে বাঁশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী গতকাল ঈদ উপহার সামগ্রী প্রদান করেন। এ সময় শীলকূপ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মহসিনসহ ইউপি সদস্যগন উপস্থিত ছিলেন। 

[৫] এ সময় বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, শীলকুপের পশ্চিম মনকিচর এলাকার নুরুল আবছার কোম্পানীর মালিকাধীন ‘এফ.বি. সোনার মদিনা-২’ এর আটক জেলেদের ফিরিয়ে আনতে প্রয়োজনীয় সকল তথ্য প্রদান করা হয়েছে। যেহেতু এটা রাষ্ট্রীয় ব্যাপার সেহেতু সরকারের পক্ষ থেকে যে সব কাগজ পত্র চাওয়া হয়েছে তা মন্ত্রনালয়ের মাধ্যমে প্রেরন করা হয়েছে। আশা রাখি অচিরেই তারা দেশে ফিরে আসবে।

[৬] এ সময় মহেষখালী ও কুতুবদিয়ার দুটি ফিশিং ট্রলার সহ ৩টি ফিশিং ট্রলারের জেলেরা বর্তমানে সীমান্ত আইনে ভারতের জেলে রয়েছে বলে সুত্রে জানা যায়। 

[৭] ভারতের জেলে আটক জেলে পরিবারের সদস্যরা তাদের যত তাড়াতাড়ি সম্ভব ফিরিয়ে আনতে  প্রধানমন্ত্রীসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে। 

[৮] বাঁশখালী শীলকূপ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মহসিন বলেন, গত ২৩ ফেব্রয়ারি বাঁশখালী প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীসহ সরকারের গুরুপ্তপুর্ণ দপ্তর বরাবরে আবেদন আটককৃত জেলেদের বিস্তারিত পরিচয় দিয়ে আবেদন করেছি। আশা রাখি প্রশাসন যত সম্ভব তাদের ফিরিয়ে আনতে সকল পদক্ষেপ গ্রহন করবেন। 

[৯] বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, ভারতের জেলে আটক বাঁশখালীর ৩২ জেলেকে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সকল ডকুমেন্ট প্রেরন করা হয়েছে বলে তিনি জানান। সম্পাদানা : সঞ্চয় বিশ্বাস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়