শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০২ মে, ২০২২, ০৭:৩৮ বিকাল
আপডেট : ০২ মে, ২০২২, ০৭:৩৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লায় সকাল সাড়ে ৮টায়  ঈদের জামাত

রুবেল মজুমদার : [২] কুমিল্লায় নগরীতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছেন কুমিল্লা সিটি কর্পোরেশন। এছাড়া জেলা পুলিশ জোরদার করছে নিরাপত্তা ব্যবস্থা।

[৩] সকাল সাড়ে ৮টায় কুমিল্লা নগরীর কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদ উল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে নগরীর কেন্দ্রীয় ঈদগাও মাঠ।  ঈদ জামাতে ইমামতি করবেন কান্দিরপাড় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মোহাম্মদ ইব্রাহিম।

[৪] কুমিল্লায় কেন্দ্রীয় ঈদগাহ কমিটির সূত্রে জানা যায়, কেন্দ্রীয় ঈদগাহের জামাতের জন্য নির্ধারিত সময়ের সাথে মিল রেখে পার্শ্ববর্তী এলাকার মসজিদ ও ঈদগাহে সুবিধাজনক অন্যসময়ে ঈদের জামাতের সময় নির্ধারণের অনুরোধ জানানো হয়েছে।

[৫] দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঈদগাহে নামাজ আদায় করার সম্ভব না হলে বিকল্প ব্যবস্থা হিসেবে কুমিল্লা জিমনেশিয়ামকে প্রস্তুত রাখার জন্য ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদককে অনুরোধ করা হয়েছে। ঈদগাহ ময়দান এবং পার্শ্ববর্তী রাস্তাসমূহে জেলা প্রশাসন এবং সিটি কর্পোরেশনের পক্ষ হতে ঈদগাহ কমিটির ব্যানার ব্যতীত অন্য কোনো সংস্থা বা ব্যক্তি কর্তৃক কোনো ব্যানার স্থাপন না করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

[৬] ইসলামিক ফাউন্ডেশনের সহকারি পরিচালক মো. নাজমুস সাকিব বলেন, জেলায় ১৭টি উপজেলার  প্রায় ১৫ হাজার ৩০০ মসজিদ রয়েছে। এর মধ্যে নগরীসহ প্রায় আট শতাধিক মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

[৭] কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ড. শফিকুল ইসলাম জানান, কুমিল্লা সিটি কর্পোরেশনের উদ্যোগে পুরো ঈদগাও মাঠ ও আশ পাশের সড়কগুলো পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। আলোকসজ্জা করা হয়েছে পুরো এলাকা। লাগানো হয়েছে সিসি ক্যামেরা। কেন্দ্রিয় ঈদ গাও এর প্রধান জামাত অনুষ্ঠানে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

[৮] এদিকে কুমিল্লা নগরীর ১৫০টি মসজিদের বেশিরভাগ স্থানেই ঈদের জামাত সকাল ৮ টায় হবে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের মসজিদসমূহে বেশির ভাগই ঈদের নামাজ সকাল ৯ টায় হবে। এছাড়া কোথায়ও এর আগে এবং এর পরেও ঈদের জামাত অনুষ্ঠিত হতে পারে।

[৯] কুমিল্লায় জেলা পুলিশ সুপার মো.ফারুক আহমেদ বলেন, ঈদ জামাতকে ঘিরে আমরা কয়েক স্তরের নিরাপত্তা জোরদার করেছি। প্রতিবারের ন্যায় বরাবরের মতো আইনশৃঙ্খলা বাহিনী মাঠ থেকে কাজ করবে। সম্পাদনা: সঞ্চয় বিশ্বাস

  • সর্বশেষ
  • জনপ্রিয়