শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০২ মে, ২০২২, ০৬:২৩ বিকাল
আপডেট : ০২ মে, ২০২২, ০৬:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গোমস্তাপুরে তেল নিয়ে সিন্ডিকেটের কবলে ঈদ অনুষ্ঠান

শফিকুল ইসলাম : [২] চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা সদর রহনপুর  ২৮ রমজান থেকে আকস্মিকভাবে বোতলজাত সয়াবিন তেল উধাও হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত একটি দোকানে ২ লিটার সয়াবিন তেল পাওয়া যাচ্ছে না। ১ লিটার সোয়াবিন তেল কোন কোন দোকানে পাওয়া গেলেও ১৬২ থেকে ১৬৫ টাকার তেল এখন ১৯০টাকা থেকে ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

[৩] এলাকাবাসীর অভিযোগ, পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে সিন্ডিকেটের মাধ্যমে একশ্রেণীর অসাধু ব্যবসায়ী বোতল জাত সোয়াবিন তেল ক্ষুদ্র ব্যবসায়ীদের সরবরাহ না করে তা গুদামজাত করে রেখে মূল্যবৃদ্ধির ধান্দা করে যথারীতি সফলতা অর্জন করেছে।

[৪] এদিকে বোতল জাত ছাড়া খোলাবাজারে ১৬৫ টাকা কেজি দরের সোয়াবিন তেল মাত্র দুই দিনের ব্যবধানে ১৯০ টাকা দরে বিক্রি হচ্ছে

[৫] এ ব্যাপারে গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি গতকাল থেকে অভিযান চালাচ্ছি। বিষয়টি দেখছি।

[৬] বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রয়োগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে গুদামজাতকৃত তেল বাজারে জরুরী ভিত্তিতে (ঈদের পূর্বেই) সরবরাহের ব্যবস্থা করার জন্য এলাকাবাসী জোর দাবি জানান। সম্পাদনা: সঞ্চয় বিশ্বাস

  • সর্বশেষ
  • জনপ্রিয়