শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৩:৩১ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৩:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে বাকৃবির মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মানববন্ধন

রায়হান আবিদ, বাকৃবি: [২] স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানকে সর্বজনীন পেনশন প্রত্যয় স্কিম থেকে প্রত্যাহার ও অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান বাকৃবি প্রাতিষ্ঠানিক কমান্ড"।

[৩] সোমবার (৮ জুলাই) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিজয় ৭১ ভাস্কর্যের সামনে মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি প্রশাসনিক ভবন হয়ে কৃষি অনুষদের সামনে এসে শেষ হয়।

[৪] এসময় আমরা মুক্তিযোদ্ধার সন্তান বাকৃবি প্রাতিষ্ঠানিক কমান্ডের সাধারণ সম্পাদক মো. সোলায়মান আলমের সঞ্চালনায় সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

[৫] মুক্তিযোদ্ধার সন্তান বাকৃবি প্রাতিষ্ঠানিক কমান্ডের প্রধান উপদেষ্টা ও সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারি বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারীরা বেশ কয়েকদিন যাবৎ প্রত্যয় স্কিম ও অভিন্ন নীতিমালার বিরুদ্ধে আন্দোলন করে যাচ্ছে। আশা করি অতি দ্রুতই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে এই প্রত্যয় স্কিম ও অভিন্ন নীতিমালা থেকে বিরত রাখবেন। কিছু কুচক্রী মহল বিভিন্ন আন্দোলনের নামে মুক্তিযোদ্ধাদের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে, তাদের এই প্রচেষ্টাকে আমরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। আমরা দ্রুতই ক্লাস, পরীক্ষা ও গবেষণায় ফিরে যেতে চাই। আশা করছি আমাদের দাবি অতি সত্বর মেনে নেয়া হবে।

[৬] এসময় সংগঠনটির সভাপতি কৃষিবিদ মো. বজলুল ইসলাম বলেন, সর্বজনীন পেনশন স্কিম ও অভিন্ন নীতিমালার বিরুদ্ধে আমরা তীব্র ক্ষোভ জানাচ্ছি এবং এই নীতিমালাকে প্রত্যাখ্যান করছি। এই পেনশন স্কিম ও অভিন্ন নীতিমালার বিরুদ্ধে আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা বিভিন্ন জেলা উপজেলায় আন্দোলন চালিয়ে যাবো। কোটা আন্দোলন এবং প্রত্যয় স্কিম হলো একটি ষড়যন্ত্রের কালো হাত। আমরা এসবের তব্র নিন্দা জানাই। আমরা আমাদের অধিকার আদায়ে সর্বদা রাজপথে থাকবো। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়