শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ১২:৫৩ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ১২:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিয়ানমারের সংঘাতে টানা বিস্ফোরণ, সীমান্তবর্তী লোকজন আতংকে

জিয়াবুল হক, টেকনাফ (কক্সবাজার): [২] মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু শহর ঘিরে দিনভর বিমান চক্কর দিতে দেখা গেছে। একই সঙ্গে টানা বিস্ফোরণের শব্দ ভেসে এসেছে সীমান্তের এপারে। ফলে নাফ নদীর সীমান্ত এলাকায় বসবাসরত লোকজন আতংকিত হয়েছে।

[৩] টেকনাফের সীমান্তবর্তী বিভিন্ন এলাকার লোকজন জানায়, ৭ জুলাই রোববার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ওপারের আকাশে বিমান চক্কর দিতে দেখা গেছে। একই সঙ্গে রাত সাড়ে ১১ টা থেকে ৮ জুলাই সকাল ৮ টা পর্যন্ত বিকট বিস্ফোরণের শব্দ ভেসে আসে টেকনাফ সীমান্তে।

[৪] সূত্রে জানা যায়, বিমান থেকে সম্ভবত বোমা হামলা চালিয়ে যাচ্ছে সরকারি বাহিনী। শুক্রবার রাত ১০টা পর থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পাননি স্থানীয় বাসিন্দারা। মিয়ানমারের রাখাইনের মংডু শহরের আশপাশে বিমান যোগে মর্টার শেল ও ভারী গোলা নিক্ষেপের শব্দ শোনা যায়। বিদ্রোহীরা মংডু শহরের কিছু অংশ দখল করে নিয়েছে। সেসব এলাকাগুলো পুনরুদ্ধারের জন্য সরকারি জান্তা বাহিনী মরিয়া হয়ে উঠেছে। এ জন্যই তারা বিমান যোগে হামলা চালাচ্ছে। আর তার বিকট শব্দ ভেসে আসছে এপারে।

[৫] এ ব্যাপারে সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর হোসেন বলেন, রোববার গভীর রাত সাড়ে ১১ টা থেকে সোমবার সকাল পর্যন্ত প্রায় দেড় শতাধিক মর্টারশেল বিস্ফোরণের শব্দ ভেসে আসে।

[৬] টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মুজিবুর রহমান বলেন, মিয়ানমারের সীমান্তের ওপারে আকাশে সকাল থেকে বিকেল পর্যন্ত বিমান উড়তে দেখেছেন স্থানীয় বাসিন্দারা। সহিংসতার কারণে নতুন করে মিয়ানমার থেকে রোহিঙ্গা অনুপ্রবেশের আশঙ্কা দেখা দিয়েছে।

[৭] এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, মিয়ানমারে সংঘাত চলমান থাকায় রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত বিস্ফোরণের শব্দ শোনা যায়। 

[৮] স্থানীয় জনপ্রতিনিধিরা জানাচ্ছেন, বিমানযোগে এসব বোমা হামলা চালানো হয়েছে। তবে শব্দগুলো বিকট ও ভয়ঙ্কর ছিল। কেঁপে উঠেছে টেকনাফ সীমান্তে বাড়ি-ঘর। এতে আতঙ্কিত না হওয়ার জন্য বলা হয়েছে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়