শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ১১:২৫ রাত
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ১১:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটালীপাড়ায় ৮ দিনব্যাপী জগন্নাথদেবের রথযাত্রা শুরু

মাহাবুব সুলতান: গোপালগঞ্জের কোটালীপাড়ায় রোববার (৭ জুলাই) থেকে ৮ দিনব্যাপী শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব শুরু হয়েছে। 

রথযাত্রা থেকে উল্টো রথযাত্রা পর্যন্ত ৮ দিনব্যাপী বর্নাঢ্য ধর্মীয় অনুষ্ঠান মালার মধ্য দিয়ে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উদযাপিত হবে ।

কোটালীপাড়া উপজেলা ঘাঘর বাজার শ্রীশ্রী রাধা-মদনগোপাল নামহট্ট মন্দিরের পক্ষ থেকে এ উপলক্ষে শ্রীমদ্ভগবত গীতা পাঠ, শ্রীমদ্ভগবত পাঠ, শ্রীশ্রী জগন্নাথ দেবের লীলামৃত পাঠ, ভজন কীর্তন, হরিনাম সংকীর্তন, কীর্তন মেলা, লীলা কীর্তন, বৈদিক নৃত্য, বৈদিক নাটক সহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

মন্দিরের অধ্যক্ষ শ্রী চক্রপাণী কেশব দাস আজ রবিবার এসব তথ্য জানিয়েছেন। শ্রীশ্রী জগন্নাথ দেবের  উৎসব  র‌্যালীর উদ্বোধন করেন আজ রবিবার দুপুর ১ টা  কোটালীপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস।  ঘাঘর বাজার থেকে পারকোনা শ্রীশ্রী গনেশ পাগল কেন্দ্রীয় সেবাশ্রম পর্যন্ত  উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাসের নেতৃত্বে এ র‌্যালী অনুষ্ঠিত শেষ হয়েছে। এছাড়া পূজা, অর্চনা, শাস্ত্রপাঠ, প্রসাদ বিতরণ সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

৮ দিন ব্যপী অনুষ্ঠান মালায় থাকছে শ্রীমদ্ভাগবত গীতা পাঠ,শ্রীমদ্ভাগবত পাঠ, জগন্নাথ লীলামৃতপাঠ, ভজন কীর্তন, হরিনাম সংকীর্তন, কীর্তন মেলা, লীলা কীর্তন, বৈদিক নৃত্য, বৈদিক নাটকসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৮ম দিন রবিবার  বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান এবং প্রসাদ বিতরণ করা হবে।

তিনি জানান, রোববার সমাপনী দিনে সকাল পাড়কোনা শ্রীশ্রী গনেশ পাগল সেবাশ্রমে সকাল ৮টায় শ্রীমদ্ভাগবত পাঠ, সকাল ১০ টায় ভজন কীর্তন ও কীর্তন মেলা, সকাল ১১ টা ৩০ মিনিটে শ্রীশ্রী জগন্নাথদেবের লীলা কথা, দুপুর ১ টায় মহাপ্রসাদ বিতরণ। দুপুর ২টা ৩০ মিনিটে উল্টো রথযাত্রা পাড়কোনা বটতলা থেকে ঘাঘর বাজার ইসকন মন্দিরে আসবে। এদিন বিকাল ৪ টায় ভজন কীর্তন ও কীর্তন মেলা, ৫ টায় জগন্নাথ লীলা কথা, সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে সন্ধ্যা আরতি কীর্তন,  রাত ৮টা ৩০ মিনিটে শ্রীমদ্ভাগবত ও জগন্নাথ লীলা কথা আলোচনা, রাত ৯ টা ৩০ মিনিটে ভজন কীর্তন মেলা, রাত ১০ টয় মহাপ্রসাদ বিতরণ এর মধ্যদিয়ে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস বলেন, এ ব্যাপারে সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সবার সহযোগিতায় ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে উৎসবটি উদযাপিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়